Breaking News

অধ্যাপক জাফর ইকবালের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মিছিল

1 copy
শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও হামলাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার উদ্যোগে ৪ মার্চ ২০১৮, বিকাল ৩.০০ টায় এক বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করা হয়।

সংগঠনের জিন্দাবাজার কার্যালয় থেকে মিছিলটি শুরু করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সিটি পয়েন্টে এক সমাবেশে মিলিত হয়।সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার সভাপতি রেজাউর রহমান রানার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রুবাইয়াত আহমেদের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন সিলেট নগর শাখার সহ-সভাপতি সঞ্জয় কান্ত দাশ, শাবিপ্রবি শাখার সাধারণ সম্পাদক নাজিরুল আজম, মদন মোহন কলেজ শাখার সংগঠক রুবেল মিয়া, মুরারিচাঁদ কলেজ শাখার সাধারণ সম্পাদক আল আমিন প্রমুখ।

বক্তারা এ হামলার তীব্র নিন্দা ও হামলাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বলেন, বিশিষ্ট লেখক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের উপর হামলা এ সরকারের বিচারহীনতার সংস্কৃতির ধারাবাহিকতার ফসল। অতীতে দেশে লেখক, বুদ্ধিজীবী ও মুক্তমনা মানুষের উপর যতো হামলা হয়েছে সরকার তার একটিরও বিচার করতে পারেনি বরং এইসব সন্ত্রাসী কর্মকান্ডের সাথে যারা জড়িত তাদেরকে নানাভাবে পৃষ্ঠপোষকতা করেছে। এই বিচারহীনতার ধারাবাহিকতায় গতকালের ঘটনাটি ঘটল। যা দেশের শিক্ষক সমাজসহ দেশের জনগণের জন্য হুমকীস্বরূপ।

বক্তারা আরো বলেন, এই ঘটনা দ্বারা আবারও প্রমাণিত হলো, বর্তমান সরকার দেশের জনগণের জানমালের নিরাপত্তা দিতে ব্যর্থ। যদিও এই ঘটনার সাথে জড়িত একজনকে ধরে জনগণ আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর হাতে সোপর্দ করেছে, কিন্তু অতীতের ন্যায় এক্ষেত্রেও ভিতরের ঘটনা জনগনের সামনে আসবে কিনা তা নিয়ে ইতিমধ্যে সংশয় তৈরী হয়েছে। তাই একমাত্র জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনই পারে বিচারহীনতার সংস্কৃতির ধারক ও পৃষ্ঠপোষকদের রুখে দিতে। নেতৃবৃন্দ অবিলম্বে হামলাকারীর দৃষ্টান্তমূলক শাস্তি ও জড়িতদের গ্রেফতারের দাবি জানান।

Check Also

May Day 2018 resized

মহান মে দিবসে শ্রমিক কর্মচারী ফেডারেশনের মিছিল ও সমাবেশ

সকল শ্রমিকের আট ঘন্টা কর্মদিবস, ১৬ হাজার টাকা নিম্নতম মজুরি, কর্মস্থলে নিরাপত্তা,  অবাধ ট্রেড ইউনিয়ন …