Breaking News

অধ্যাপক জাফর ইকবালের উপর হামলার নিন্দা ও জড়িতদের বিচার দাবি

মুহম্মদ-জাফর-ইকবাল-5a8f81b221831বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী)’র সাধারণ সম্পাদক কমরেড মুবিনুল হায়দার চৌধুরী সংবাদ মাধ্যমে দেয়া এক বিবৃতিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. মুহম্মদ জাফর ইকবালের উপর হামলার তীব্র নিন্দা জানানিয়েছন।

বিবৃতিতে তিনি বলেন, প্রকাশ্য অনুষ্ঠানস্থলে এ ধরনের হামলার ঘটনা ন্যাক্কারজনক। দেশে বারবার একই ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে। প্রতিটি ঘটনার পরই দেখা যায় যে, সরকারি দল এবং সরকারি প্রশাসন একইসাথে হামলার প্রতিবাদে সরব হয়ে উঠেন এবং জঙ্গীবাদকে গালিগালাজ করে তাদের দায়িত্ব শেষ করেন – যেন কি হচ্ছে তারা কিছুই বুঝতে পারছেন না। শিক্ষকদের উপর পূর্বের হামলাগুলোর একটি ঘটনারও দৃষ্টান্তমূলক বিচার হয়নি। বিভিন্ন সময় ধরা পড়া অপরাধীরাও ছাড়া পেয়েছে। বিভিন্ন সময়ে সরকারের বিভিন্ন সংস্থার বক্তব্য থেকে আমরা স্পষ্টভাবে অবগত যে, আইনশৃঙ্খলা পরিস্থিতি সরকারের নিয়ন্ত্রণে আছে। সরকার নিজেই বিনা বিচারে হত্যা করে, গুম করে, জেলে ঢুকিয়ে, মিথ্যা মামলা দিয়ে, দলীয় স্বার্থে কাজ না করায় প্রধান বিচারপতিকে পর্যন্ত অপসারন করে আইন ও শৃঙ্খলাকে নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে এসেছেন। ফলে দেশের মধ্যে চরম অরাজকতা বিরাজ করছে।

এ পরিস্থিতিতে কোনরকম নাটক না সাজিয়ে ধরা পড়া হামলাকারীকে জিজ্ঞাসাবাদ করে ঘটনার প্রকৃত কারণ উদঘাটন ও জড়িতদের দ্রুত বিচার ও শাস্তি দেয়ার দাবি জানিয়েছেন কমরেড মুবিনুল হায়দার চৌধুরী।

Check Also

IMG_3052

আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে যাবে বাম গণতান্ত্রিক জোট

বাম গণতান্ত্রিক জোট আয়োজিত সংবাদ সম্মেলনে বলা হয়েছে, অবাধ, নিরপেক্ষ, অংশগ্রহণমূলক, অর্থবহ, গ্রহণযোগ্য নির্বাচনের দাবিতে …