কিশোরী উম্রা চিং মারমা হত্যা বিচারের দাবীতে নারীমুক্তি কেন্দ্রের বিক্ষোভ

final-2 resized
রাঙ্গামাটির কাপ্তাই-তে পাহাড়ী কিশোরী উম্রা চিং মারমাকে ধর্ষণের পর হত্যার বর্বরোচিত ঘটনার বিচারের দাবিতে বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র, কেন্দ্রীয় কমিটির উদ্যোগে ২০ ডিসেম্বর শনিবার সকাল সাড়ে ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় সভাপতি সীমা দত্তের  সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন – কেন্দ্রীয় সহসভাপতি এড. সুলতানা আক্তার রুবি, সাধারণ সম্পাদক মর্জিনা খাতুন, ইভা মজুমদার, ফারহিন ইসলাম সোমা।
সমাবেশে বক্তারা বলেন, গত ১৫ ডিসেম্বর ২০১৪ তারিখ সকালে রাঙ্গামাটির কাপ্তাই উপজেলার চিৎমরং ইউনিয়নের মুসলিম পাড়ার ব্যাঙছড়ি গ্রামের শিশু উম্রা চিং মারমাকে (১৪) জুম ক্ষেতে ধর্ষণ চেষ্টায় ব্যর্থ হয়ে তাকে গলা কেটে হত্যা করা হয়। উম্্রা চিং মারমা সকাল ৮টার দিকে বাবা-মাকে সহযোগিতার জন্য জুম ক্ষেতে গিয়েছিল। কিন্তু বেলা ১টার দিকে পার্শ্ববর্তী পাড়ার রানার মা উম্্রা চিং-এর মাকে তার মেয়ের খোঁজ নিতে বলে। খোঁজ নিতে গিয়ে তার গলাকাটা লাশ পাওয়া যায় জঙ্গলের মধ্যে। রানা-নিজামসহ একদল দুর্বৃত্ত এই ঘটনার সাথে যুক্ত বলে অভিযোগ রয়েছে। উম্রাচিং-এর হত্যার সাথে যারা জড়িত তাদের নাম জানা সত্ত্বেও প্রশাসনের তেমন কোন উদ্যোগ লক্ষ্য করা যাচ্ছে না। প্রশাসন বলছে ঘটনার প্রত্যক্ষ সাক্ষী না থাকার কারণে বিচার দুর্বল হতে পারে। সমাবেশ থেকে অবিলম্বে এই অপরাধীদের গ্রেফতার, বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। 

Check Also

21764857_689045944622757_3594253365523312040_n

বিদ্যুতের দাম বাড়ালে কঠোর আন্দোলন

আবারো বিদ্যুতের দামবৃদ্ধির পাঁয়তারার প্রতিবাদে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) সামনে ২৫ সেপ্টেম্বর, ২০১৭ অবস্থান …