Breaking News

কেন্দ্রীয় সম্মেলন উপলক্ষে সিলেটে প্রচার মিছিল অনুষ্ঠিত

শিক্ষার সর্বস্তরে ব্যয়বৃদ্ধি ও দুর্নীতি রুখে দাঁড়ান

DSC_2026 copy 2

শিক্ষা সংস্কৃতি ও মনুষ্যত্ব রক্ষার সংগ্রামে সামিল হওয়া এবং শিক্ষার সর্বস্তরে ব্যয় বৃদ্ধি ও দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলার স্লোগান নিয়ে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ৪র্থ কেন্দ্রীয় সম্মেলন আগামী ৩০ মার্চ ২০১৬ বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলায় অনুষ্ঠিত হবে। ওই সম্মেলন উপলক্ষে ২৭ মার্চ ২০১৬ বিকাল ৪ টায় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার উদ্যোগে এক প্রচার মিছিল অনুষ্ঠিত হয়। সংগঠন কার্যালয় থেকে শুরু হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে সিটি পয়েন্টে এসে সমাবেশে মিলিত হয়। সংগঠনের সহ সভাপতি সঞ্জয় কান্ত দাসের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রুবাইয়াৎ আহমেদের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন সংগঠন সিলেট নগর শাখার সাংগঠনিক সম্পাদক লিপন আহমেদ, শাবিপ্রবি শাখার আহ্বায়ক অপু কুমার দাস প্রমুখ।

বক্তারা বলেন, শিক্ষা মানুষের মৌলিক অধিকার – এ কথা আমরা সবাই জানি। কিন্তু আমাদের দেশে অধিকাংশ মানুষ এ অধিকার থেকে বঞ্চিত। এদেশের গরীব-নিম্নবিত্ত মানুষ তার সন্তানের শিক্ষার কথা আজ আর চিন্তাও করছে না। নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম যেভাবে বাড়ছে, শিক্ষার ব্যয় তার সাথে পাল্লা দিয়ে বাড়ছে। শিক্ষার প্রতিটি স্তরে এই ব্যয় বৃদ্ধি কোন বিচ্ছিন্ন বিষয় নয় বরং শাসক গোষ্ঠির সামগ্রিক পরিকল্পনারই অংশ। দেশের এই অবস্থার প্রেক্ষিতে শিক্ষার আন্দোলন গড়ে তুলতে হবে। এই প্রত্যয় নিয়ে ছাত্র ফ্রন্ট-এর ৪র্থ কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হতে। সিলেটের ছাত্র সমাজকে উক্ত সম্মেলনে যোগদান করে সম্মেলনকে সর্বাত্মকভাবে সফল করার পাশাপাশি শিক্ষা রক্ষার আন্দোলন বেগবান করার আহ্বান জানান নেতৃবৃন্দ।

Check Also

52377641_462430997860131_8451033696084951040_n

 স্বৈরাচারবিরোধী ছাত্র প্রতিরোধ দিবস উদযাপন

সন্ত্রাস-দখলদারিত্বমুক্ত গণতান্ত্রিক ক্যাম্পাস ও ডাকসু নির্বাচনের ভোটকেন্দ্র একাডেমিক ভবনে করার দাবি ১৪ই ফেব্রুয়ারি স্বৈরাচারবিরোধী ছাত্র …