Breaking News

গণপরিবহনে নারীর নিরাপত্তা নিশ্চিত কর

ইডেন কলেজে ৭টি রুটে বাস সার্ভিস চালুর দাবি

31495858_2082277888657830_5096187286085697536_n
গণপরিবহনে নৈরাজ্য বন্ধের দাবিতে এবং ঢাকার ৭টি রুটে ইডেন কলেজের নিজস্ব বাস সার্ভিস চালুর দাবিতে ৩০ এপ্রিল ২০১৮ সকাল ১১ টায় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ইডেন কলেজ শাখার উদ্যোগে এক  মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে কলেজ শাখার সদস্য রাবেয়া কনিকার পরিচালনায় বক্তব্য রাখেন কলেজ শাখার সদস্য শাহিনুর সুমি, সাধারণ সম্পাদক সায়মা আফরোজ ও আহ্বায়ক তৌফিকা লিজা।
সমাবেশে বক্তারা সাম্প্রতিক সময়ে গণপরিবহনের নৈরাজ্যের বিষয়টি সামনে রেখে বলেন,  “ঢাকা শহরে ৯৫ ভাগ মানুষ প্রতিদিন গণপরিবহনে যাতায়ত করেন। যার বেশিরভাগই বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী। ঢাকা শহরে বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে থাকা এই শিক্ষার্থীদের যাতায়তের একমাত্র বাহন এই পাবলিক বাসগুলো। কিন্তু গত কয়েকদিন ধরে আমরা দেখছি পাবলিক বাসগুলোর অনিয়ন্ত্রিত চলাচল,প্রতিযোগিতামূলক মানসিকতায় সাধারন মানুষের জীবন বিপর্যস্ত। যার সাম্প্রতিক উদাহরণ তিতুমির কলেজের ছাত্র রাজীব, রোজিনাদের প্রাণনাশের ঘটনা। এইসময় উত্তরা ইউনিভার্সিটির ঘটনাও আমাদের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল শুধু দূর্ঘটনা নয় পাবলিক বাসগুলো যেন একেকটা নারী লাঞ্ছনা ও ধর্ষনের আখড়ায় পরিণত হচ্ছে।
এমতাবস্থায় নারীর সর্বত্র নিরাপত্তা নিশ্চিতকরণ ও উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানের আয়োজনের অংশ হিসেবে ইডেন কলেজে প্রশাসনিক নিয়ন্ত্রনে ৭টি রুটে বাস সার্ভিস চালু করার দাবি জানানো হয়।

Check Also

May Day 2018 resized

মহান মে দিবসে শ্রমিক কর্মচারী ফেডারেশনের মিছিল ও সমাবেশ

সকল শ্রমিকের আট ঘন্টা কর্মদিবস, ১৬ হাজার টাকা নিম্নতম মজুরি, কর্মস্থলে নিরাপত্তা,  অবাধ ট্রেড ইউনিয়ন …