Breaking News

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন স্থগিতের প্রতিবাদ জানিয়েছে গণতান্ত্রিক বাম মোর্চা

gazipur-ecগণতান্ত্রিক বাম মোর্চা কেন্দ্রীয় পরিচালনা পরিষদের এক সভা গতকাল ৭ মে সন্ধ্যা ৭টায় তোপখানা রোডস্থ বাসদ (মার্কসবাদী) কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন গণতান্ত্রিক বাম মোর্চার সমন্বয়ক ও বাসদ (মার্কসবাদী)-র কেন্দ্রীয় নেতা শুভ্রাংশু চক্রবর্ত্তী, বক্তব্য রাখেন মোর্চার কেন্দ্রীয় নেতৃবৃন্দ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সম্পাদক মন্ডলীর সদস্য অধ্যাপক আবদুস সাত্তার, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, গণসংহতি আন্দোলনের ফিরোজ আহমেদ, বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক প্রমুখ।

সভায় গৃহীত এক প্রস্তাবে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন স্থগিতের প্রতিবাদ জানিয়ে বলা হয়, “ইতিপূর্বে নিষ্পত্তি হওয়া সীমানা বিরোধের বিষয়ে সরকারদলীয় স্থানীয় নেতা কর্তৃক হঠাৎ নতুন করে রিট আবেদনের প্রেক্ষিতে নির্বাচন স্থগিতের ঘটনা প্রমাণ করছে সরকারের শীর্ষ মহলের ইঙ্গিতেই এটা ঘটেছে। নির্বাচনে সরকারদলীয় প্রার্থীর পরাজয় আঁচ করে আদালতে এ রিট করানো হয়েছে বলে জনমনে ধারণা। ইতিপূর্বে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনও একই কায়দায় স্থগিত করানো হয়েছে। নির্বাচনের হাওয়া নিজেদের বিপক্ষে গেলে ষড়যন্ত্রমূলকভাবে নির্বাচন বানচাল করা আর জবরদস্তি করে বিজয়ী হওয়া একই প্রবণতার দুই দিক, এ মানসিকতা চরম অগণতান্ত্রিক ও স্বৈরাচারী মনোভাবের বহিঃপ্রকাশ। আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকার যে জনগণের ভোটাধিকারকে যে মোটেই পরোয়া করে না – গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন স্থগিত করানোর ঘটনা তা আরেকবার প্রমাণ করলো।”

Check Also

3.6.18 SPBM 2 copy

বাজেটে জনকল্যাণমূলক খাতে বরাদ্দ বৃদ্ধির দাবি

  ২০১৮-১৯ অর্থবছরের জাতীয় বাজেটে অনুৎপাদনশীল খাতে ব্যয় কমিয়ে কৃষি-শিক্ষা-স্বাস্থ্যসহ জনকল্যাণমূলক খাতে বরাদ্দ বৃদ্ধির দাবিতে …