Breaking News

গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের মিছিল ও সমাবেশ

DSCF6902 copy

গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের উদ্যোগে ২ মার্চ ২০১৮ বেলা সাড়ে ১১টায়  জাতীয় প্রেসক্লাবের সামনে গার্মেন্টস শ্রমিকদের ন্যূনতম মজুরী ১৬ হাজার টাকা, স্থায়ীভাবে রেশনিং ব্যবস্থা চালু, কন্ট্রিবিউটরি প্রভিডেন্ট ফান্ড (পিএফ), অবাধ ট্রেড ইউনিয়নের অধিকার, আবাসন সমস্যার সমাধানসহ বিভিন্ন দাবিতে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

মিছিল পরবর্তী সমাবেশে শ্রমিক নেতা ডা. মুজিবুল হক আরজু’র সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি শ্রমিক নেতা জহিরুল ইসলাম, রাজু আহমেদ, মশিউর রহমান খোকন প্রমুখ।

সমাবেশে বক্তাগণ বলেন, দেশের গার্মেন্টস শিল্পকে রক্ষা করতে বাজারের সাথে সমন্বয় রেখে অবিলম্বে গার্মেন্টস শ্রমিকদের ন্যূনতম মোট মজুরী ১৬ হাজার টাকা, তাদের আবাসনের জন্যে প্রতিটি কারখানায় শ্রমিক কলোনী নির্মাণ, আর্মি রেটে রেশনিং ব্যবস্থা চালু, অবাধ ট্রেড ইউনিয়ন অধিকার এবং নিত্য প্রয়োজনীয় সকল দ্রব্যের মূল্য কমানোর দাবিতে সমস্ত সেক্টরের শ্রমিকদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। একই সঙ্গে বক্তাগণ আগামী ৬ মার্চ ২০১৮ চট্টগ্রামের ইপিজেড ও শ্রমিক অঞ্চলে যে আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হয়েছে সেই কর্মসূচি সফল করার জন্যে শ্রমিক নেতৃবৃন্দের আহ্বান জানান।

Check Also

May Day 2018 resized

মহান মে দিবসে শ্রমিক কর্মচারী ফেডারেশনের মিছিল ও সমাবেশ

সকল শ্রমিকের আট ঘন্টা কর্মদিবস, ১৬ হাজার টাকা নিম্নতম মজুরি, কর্মস্থলে নিরাপত্তা,  অবাধ ট্রেড ইউনিয়ন …