Breaking News

গ্রেফতারকৃত শিক্ষার্থী ও চিত্রশিল্পী শহিদুল আলমকে ঈদের পূর্বে মুক্তির দাবি

IMG_1185

বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক সাইফুল হক বলেন, নিরাপদ সড়কের আন্দোলনে গ্রেফতারকৃত শিক্ষার্থী ও চিত্রশিল্পী শহিদুল আলমকে ঈদের পূর্বে মুক্তি দিন, যাতে ছাত্র-ছাত্রীরা পরিবার পরিজনের সাথে সর্বোচ্চ ধর্মীয় উৎসব ঈদ পালন করতে পারে। তিনি আরো বলেন, নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত কিশোরদেরকে সরকার একদিকে প্রসংশা করছে কিন্তু তাদের পুরস্কৃত না করে উল্টো হামলা-মামলা-দমন-পীড়ন-নির্যাতন করে দুমুখো সাপের পরিচয় দিচ্ছে।

১৮ আগস্ট বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে বাম গণতান্ত্রিক জোট ঢাকা মহানগরের উদ্যোগে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সাইফুল হক এসব কথা বলেন। বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন বাম গণতান্ত্রিক জোট ঢাকা মহানগরের সমন্বয়কারী সিপিবি ঢাকা কমিটির সাধারণ সম্পাদক ডা. সাজেদুল হক রুবেল। বক্তব্য রাখেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদের খালেকুজ্জামান লিপন, বাসদ (মার্কসবাদী) নগরের নেতা ফখরুদ্দিন কবির আতিক, গণসংহতি ঢাকা নগরের নেতা বাচ্চু ভুইয়া, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নগর নেতা মোস্তাক আহমেদ প্রমুখ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, সরকার আন্দোলনকারী শিক্ষার্থী এবং শিক্ষাঙ্গনের বাইরে একাধিক ব্যক্তিকে গ্রেফতার করলেও ক্ষমতাসীন দলের ছাত্র ও যুব সংগঠনের নেতাকর্মীরা আন্দোলনকারীদের ওপর হামলা চালিয়েছে, তাদের কাউকে এখন পর্যন্ত গ্রেফতার করা হয়নি।

সমাবেশে নেতৃবৃন্দ আরো বলেন, যৌক্তিক আন্দোলনকে কখনই বল প্রয়োগের মাধ্যমে সমাপ্তি টানা যাবে না। কোটা সংস্কার কিংবা নিরাপদ সড়ক আন্দোলনে যদি কেউ অনুপ্রবেশ করে বিশৃংখলা ঘটিয়ে থাকে তার সুনির্দিষ্ট তথ্য প্রমাণ ছাড়া শিক্ষার্থী বা শিক্ষাঙ্গনের বাইরে কাউকে অযথা হয়রানী করা যাবে না।

সমাবেশ শেষে একটি মিছিল নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পল্টন মোড়ে গিয়ে শেষ হয়।

Check Also

00003 copy

রংপুরে পরিচ্ছন্নতাকর্মীদের কর্মবিরতি ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

ট্রাক কর্মীদের বেতন ১৫ হাজার এবং ড্রেনার, ভ্যানার ও ঝাড়ুদারের মাসিক বেতন ৯ হাজার টাকার …