Breaking News

তনু’র ধর্ষক ও হত্যাকারিদের শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

12895508_210178246017724_1512143878_n copy

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট চট্টগ্রাম কলেজ ও মহসিন কলেজ শাখার উদ্যোগে ২৮ মার্চ ২০১৬ সকাল ১১ টা  মহসিন কলেজের সামনে তনুর ধর্ষক ও হত্যাকারিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এই মানব বন্ধন পরিচালনা করেন মহসিন কলেজ সংগঠক আকাশ বড়ুয়া। বক্তব্য রখেন মহসিন কলেজ সংগঠক দিবাকর , জামি, চট্টগ্রাম কলেজের সংগঠক শহীন, শ্রবন্তি, আয়েন উদ্দিন ও নগর সাংগঠনিক সম্পাদক দীপা মজুমদার।

বক্তারা বলেন, “মাদক, জুয়া ও পর্নোগ্রাফিতে বুদ হয়ে আছে সমাজ । শাসক গোষ্ঠীর মদতে চলছে এই ব্যবসা । শিক্ষা প্রক্রিয়ায় নেই মানবিক মানুষ হওয়ার আয়োজন । তনু হত্যা কোন বিচ্ছিন্ন ঘটনা না । গত ২২ মার্চ কুমিল্লা সেনানিবাসে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ইতিহাস বিভাগের ছাত্রি সোহাগী জাহান তনুকে নির্মম ভাবে ধর্ষণ ও হত্যা করা হয় । যে সেনানিবাসে এত নিরাপত্তা বলয় সেখানে এমন ঘটনা কি করে ঘটে ? মানুষের মনে প্রশ্ন জাগে অপরাধী কি ভেতরের মানুষ না কি বাইরের মানুষ ? বাইরের মানুষের কি ভেতরে ঢুকে এমন কাজ করার সাহস হবে সহযোগীতা ছাড়া ? আজ তনু হত্যার পর ৬ দিন পার হয়ে গেল কিন্তু কোন অপরাধী ধরা পড়ল না । যদি আমরা পেছনের দিকে তাকায় দেখব গত বছর পহেলা বৈশাখে যে নেকারজনক ঘটনা ঘটল তার কোন বিচার হয়নি । পাহাড়ে যত আদিবাসি নারী ধর্ষণহল তার ও কোন বিচার হয়নি । এক বিচার হীনতার সংস্কৃতি চলছে । আমরা তনুর ধর্ষকসহ সকল ধর্ষকদের গ্রেফতার ও বিচারের দাবি জানাই । ”

বক্তব্য শেষে সংক্ষিপ্ত মিছিল শেষ হয় চকবাজার মোড়ে ।

Check Also

Attachment-3

ডিজিটাল নিরাপত্তা আইনের নিবর্তনমূলক ধারাসমূহ বাতিল করুন

নাগরিকদের বাক্ স্বাধীনতা ও সংবাদপত্রসহ গণমাধ্যমের স্বাধীনতার পরিপন্থী ডিজিটাল নিরাপত্তা আইনের ধারাসমূহ বাতিল করার জন্য …