বিদ্যুতের দাম বাড়ালে কঠোর আন্দোলন

21764857_689045944622757_3594253365523312040_n

আবারো বিদ্যুতের দামবৃদ্ধির পাঁয়তারার প্রতিবাদে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) সামনে ২৫ সেপ্টেম্বর, ২০১৭ অবস্থান কর্মসূচি পালন করেছে সিপিবি-বাসদ, বাম মোর্চা। সকাল ১১টা থেকে অবস্থান সমাবেশে শীর্ষ জাতীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। নেতৃবৃন্দ বিদ্যুতের দাম পুনরায় বৃদ্ধি করা হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন।

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ এর সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান-এর সভাপতিত্বে অনুষ্ঠিত অবস্থান সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সাধারণ সম্পাদক কমরেড মো. শাহ আলম, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হক, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক কমরেড মোশাররফ হোসেন নান্নু, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী)’র কেন্দ্রীয় নেতা মানস নন্দী, গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় নেতা জুলহাসনাইন বাবু, সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক, বজলুর রশিদ ফিরোজ, সাজ্জাদ জহির চন্দন, আমেনা বেগম, খালেকুজ্জামান লিপন, আ ক ম জহিরুল ইসলাম, ডা. সাজেদুল হক রুবেল প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন নজরুল ইসলাম।

অবস্থান সমাবেশে নেতৃবৃন্দ বলেন, বিদ্যুতের বর্তমান ইউনিট প্রতি যা মূল্য তা থেকে ১ টাকা ৫০ পয়সা কমানো সম্ভব। সে পদক্ষেপ না নিয়ে আবারো বিদ্যুতের মূল্য বৃদ্ধি করার জন্য গণশুনানী অনুষ্ঠিত হচ্ছে।

নেতৃবৃন্দ আরো বলেন, আমাদের অতীত অভিজ্ঞতা হলো, বিআইরসি শুনানী করে লোক দেখানোর জন্য। যা অতীতের মূল্য বৃদ্ধির নজিরগুলো পর্যবেক্ষণ করলে স্পষ্টতই বোঝা যায়। নেতৃবৃন্দ বিদ্যুতের মূল্যবৃদ্ধির পায়তারাকে ব্যাপক লুটপাট ও দুর্নীতির আর্থিক দায় জনগণের ওপর চাপানোর ষড়যন্ত্র উল্লেখ করে বলেন, যদি আবারো বিদ্যুতের মূল্য বাড়ানো হয় তাহলে হরতাল, অবরোধের মত কঠোর কর্মসূচীর মধ্য দিয়ে সরকারের এই গণবিরোধী পদক্ষেপের জবাব দিতে হবে।

Check Also

rice_price_edit

চাল নিয়ে চালিয়াতি

খাবারের কষ্ট কী এদেশের মানুষের কাছে তা অজানা নয়। এই দেশে স্বাধীনতার পরে দুর্ভিক্ষ হয়েছে, …