Breaking News

ভোট-ডাকাতির আওয়ামী নীলনকশা রুখে দাঁড়ান

 

Dj2HQliUwAApE6P

বাসদ (মার্কসবাদী)’র সাধারণ সম্পাদক কমরেড মুবিনুল হায়দার চৌধুরী আজ এক বিবৃতিতে আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সকল বাধা উপেক্ষা করে ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে ভোট-ডাকাতির আওয়ামী নীলনকশা রুখে দেওয়ার জন্য জনসাধারণের প্রতি আহ্বান জানিয়েছেন।

বিবৃতিতে তিনি বলেন, “আসন্ন নির্বাচনে সব দল অংশগ্রহণ করলেও বাস্তবে নিরপেক্ষ ও অবাধ নির্বাচনের কোন পরিবেশ নেই। সরকার, প্রশাসন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও নির্বাচন কমিশন এক কাতারে দাঁড়িয়ে আওয়ামী লীগকে পুনরায় ক্ষমতায় আনতে নিয়ন্ত্রিত নির্বাচনের আয়োজন করছে। জনমনে আতঙ্ক সৃষ্টি করে মানুষ যেন ভোট কেন্দ্রে না যায়, সেই পরিবেশ সৃষ্টি করা হয়েছে। নৌকার ভোটার ছাড়া অন্যদের ভোটকেন্দ্রে যাওয়ার দরকার নেই — এই কথা শুনিয়ে ভোটারদেরকে একের পর এক হুমকি দেওয়া হচ্ছে। বিরোধী প্রার্থীদের প্রচার চালাতে না দিয়ে নির্বাচনের মাঠে সরকারি দল একচেটিয়া নিয়ন্ত্রন করছে। ফেনী, জয়পুরহাটে বাসদ (মার্কসবাদী) প্রার্থীদের প্রচারণা কার্যক্রমসহ দেশের বিভিন্ন স্থানে বাম গণতান্ত্রিক জোটের প্রার্থীদের নির্বাচনী প্রচারণায় বাধাপ্রদান ও হামলা করা হয়েছে। গায়েবি মামলা, গ্রেপ্তার, সরকারি দলের সন্ত্রাসে আক্রান্ত ও হয়রানির শিকার হচ্ছে বিরোধীদলীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষ। নির্বাচন কমিশন প্রশাসনের ছত্রছায়ায় ও পুলিশ-র‍্যাবের সহযোগিতায় কারচুপির সমস্ত আয়োজন সম্পন্ন করেছে এবং ভোটকেন্দ্র দখলে রাখার প্রস্তুতি নিচ্ছে সরকারী দল।”

কমরেড মুবিনুল হায়দার চৌধুরী আরও বলেন, “এই অসম পরিস্থিতিতে আওয়ামী লীগের ভোট-ডাকাতির নীলনকশা রুখে দিতে পারে একমাত্র ভোটকেন্দ্রে সাধারণ ভোটারদের ঢল। আমরা জনসাধারণের প্রতি আহ্বান জানাই-নিজেদের ভোটাধিকার রক্ষায় ভোট-ডাকাতির নীলনকশা রুখে দাঁড়ান, আওয়ামী দুঃশাসনের অবসান ঘটান এবং বাম গণতান্ত্রিক জোটের প্রার্থীদের জয়জুক্ত করুন। পাশাপাশি মানুষের ভোটাধিকার আবারো কেড়ে নেওয়া হলে আগামী দিনে স্বৈরশাসনের বিরুদ্ধে আন্দোলনের প্রস্তুতি নিন।”

Check Also

52377641_462430997860131_8451033696084951040_n

 স্বৈরাচারবিরোধী ছাত্র প্রতিরোধ দিবস উদযাপন

সন্ত্রাস-দখলদারিত্বমুক্ত গণতান্ত্রিক ক্যাম্পাস ও ডাকসু নির্বাচনের ভোটকেন্দ্র একাডেমিক ভবনে করার দাবি ১৪ই ফেব্রুয়ারি স্বৈরাচারবিরোধী ছাত্র …