রোহিঙ্গা শরণার্থীদের জন্যে ত্রাণ সংগ্রহের সময় পুলিশী নিপীড়ণ ও গ্রেফতারের তীব্র নিন্দা

21741003_942692309203619_3027550394234824583_o

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী) কেন্দ্রীয় কার্য পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক কমরেড মুবিনুল হায়দার চৌধুরী সংবাদপত্রে দেয়া এক বিবৃতিতে রোহিঙ্গা শরণার্থীদের জন্য ত্রাণ সংগ্রহকালে বাসদ (মার্কসবাদী) গাজীপুর জেলা শাখার নেতা মশিউর রহমান খোকন, মনিরুল ইসলাম ও সোলায়মানকে নিপীড়ণ ও গ্রেফতারের তীব্র নিন্দা, ধিক্কার জানান এবং অবিলম্বে গ্রেফতারকৃত পার্টি নেতাদের মুক্তি দাবি করেন।

তিনি বলেন, আমরা আমাদের দলের উদ্যোগে সারা দেশেই রোহিঙ্গা শরণার্থীদের জন্য ত্রাণ সংগ্রহ করছি। শরণার্থী শিবির এলাকায় সেই ত্রাণ সরবরাহ করা হচ্ছে। ইতোমধ্যে পুলিশ বিভিন্ন জায়গায় ত্রাণ সংগ্রহ কার্যক্রমে বাধা প্রদান করেছেন। গতকালও মতিঝিলে পুলিশ বাধা দেন। সরকারি নির্দেশে পুলিশের এই বাধা সরকারের স্বৈরাচারী দমননীতিরই বহিঃপ্রকাশ। সাধারণ মানুষ যখন মানবিক ডাকে সাড়া দিয়ে বিপন্ন মানবতার পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন সরকার তখন নিজের দূর্বলতা ঢাকতে জনগণের স্বতঃপ্রণোদিত ভূমিকাকেও দমন করছে।

তিনি অবিলম্বে এই ঘৃণ্য ঘটনার নিন্দা জানানো ও সোচ্চার হতে সকলের প্রতি আহবান জানান। একই সাথে নিপীড়ণ ও গ্রেফতারের ঘটনার সাথে দায়ী পুলিশ কর্মকর্তা এসআই বাছেদের শাস্তি এবং গ্রেফতারকৃত পার্টি নেতাদের মুক্তি দাবি করেন।
 

 

Check Also

IMG_20170920_105924

খাগড়াছড়িতে শিক্ষা দিবস পালিত

১৯৬২ সালের ১৭ই সেপ্টেম্বর পাকিস্তান সরকারের শরীফ কমিশনের শিক্ষা নীতির বিরুদ্ধে আন্দোলনরত ছাত্র-শিক্ষক-জনতার উপর পুলিশ …