Breaking News

শিশু সামিউল আলম রাজন হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

Shishu_13072015
সিলেটের কুমারগাঁওয়ে শিশু সামিউল আলম রাজন হত্যাকান্ডের প্রতিবাদে ১৩ জুলাই ২০১৫ বিকাল ৩টায় শিশু কিশোর মেলা সিলেট জেলা শাখার উদ্যোগে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধন অনুষ্ঠিত হয়। সংগঠক লিপন আহমেদের সঞ্চালনায় মানববন্ধন চলাকালীন সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বাসদ (মার্কসবাদী) সিলেট জেলার সদস্য এডভোকেট হুমায়ুন রশীদ সোয়েব, শিশু কিশোর মেলার সংগঠক রুবাইয়াৎ আহমেদ, পলাশ কান্ত দাশ, ইয়াসিন আলী প্রমুখ।
তীব্র ক্ষোভ এবং ঘৃনা নিয়ে মানববন্ধনে অংশগ্রহনকারী স্কুল ছাত্ররা সামিউল আলম রাজন হত্যাকারীদের ফাঁসির দাবি জানায়। ফাঁসির দাবি সম্বলিত প্ল্যাকার্ড গলায় ঝুলিয়ে তাদের প্রতিবাদ জানায়।

মানববন্ধনে বক্তারা বলেন, নির্মমভাবে শিশু সামিউল আলম রাজন হত্যাকান্ড গোটা দেশবাসীকে আজ হতবাক করেছে। প্রকাশ্যে এই হত্যাকান্ড সংগঠিত হলেও কেউ থাকে রক্ষা করতে এগিয়ে আসেন নি। এই ঘটনা প্রমাণ করে দেশে নীতি নৈতিকতার চূড়ান্ত ধ্বস নেমেছে। রাজন বার বার বাঁচার আকুতি জানালেও হত্যাকারীরা তাকে রেহাই দেয়নি, এমনকি তার মৃত্যু নিশ্চিত হলে তা বিভিন্ন সামাজিক প্রচার মাধ্যমে বীরদর্পে প্রচার করে হত্যাকারীরা। রাজনের লাশ গুম করতে গেলে স্থানীয় জনতা হত্যাকারী মুহিতকে হাতেনাতে ধরে পুলিশে সোপর্দ করে। সিলেটে শিশু রাজন হত্যাকান্ডই প্রথম নয়, বরং এর আগেও স্কুল ছাত্র আবু সাঈদসহ অনেক হত্যাকান্ড সংগঠিত হয়েছে। কিন্তু কোন হত্যাকান্ডের বিচার হয়নি। একের পর এক হত্যাকান্ডের বিচার না হওয়ার কারনেই এই পরিস্থিতি তৈরি হয়েছে।
বক্তরা মানববন্ধন থেকে সামিউল আলম রাজন হত্যাকারীদের ফাঁসির দাবি জানান এবং এই দাবিতে আগামীকাল কুমারগাঁওয়ে দুপুর ১২টায় সমাবেশের ঘোষনা করেন।

Check Also

59436672_2782811888412414_1516733263534620672_n

রাষ্ট্রায়ত্ত্ব পাটকল শ্রমিকদের বকেয়া অবিলম্বে পরিশোধ করুন

  বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক যথাক্রমে জহিরুল ইসলাম ও …