Breaking News

সুন্দরগঞ্জে পুলিশী হামলা গুলিবর্ষণের ঘটনায় নিন্দা ও ক্ষোভ

 

30594968_768399523354065_6320352385348665344_n

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী) এর সাধারণ সম্পাদক কমরেড মুবিনুল হায়দার চৌধুরী আজ এক বিবৃতিতে গাইবান্ধার সুন্দরগঞ্জে তারাপুর ইউনিয়নের চরখোদ্দা ও লাঠশালায় গতকাল বাস্তুভিটা ও আবাদী জমি রক্ষার আন্দোলনে জনগনের উপর পুলিশী গুলিবর্ষনের ফলে অনেকে আহত হওয়ার ঘটনায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানান।

বিবৃতিতে তিনি বলেন, সোলার পাওয়ার প্ল্যান্ট নির্মানের নামে বেক্সিমকো কম্পানি সমস্ত শর্ত ভঙ্গ করে প্রশাসনের সহযোগিতায় জোরপূর্বক এলাকার জনগনকে আবাদী জমি বিক্রিতে বাধ্য করার অপচেষ্টায় লিপ্ত। অথচ শর্ত ছিল আবাদী জমিতে কোন সোলার প্লান্ট করা হবে না। এর বিরুদ্ধে স্থানীয় জনগন ‘বাস্তুভিটা ও আবাদী জমি রক্ষা সংগ্রাম কমিটি’ গড়ে তুলে বাস্তুভিটা ও আবাদি জমি রক্ষার জন্য ধারাবাহিকভাবে আন্দোলন করে আসছে। বেক্সিমকো কম্পানি স্থানীয় জনগনের দাবির প্রতি কর্ণপাত না করে সংগ্রাম কমিটির নেতৃবৃন্দের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে। এলাকাবাসীর প্রবল বিরোধীতা সত্বেও বেআইনীভাবে ভূগর্ভস্থ বালু উত্তোলন করে জমি ভরাটের প্রচেষ্টায় লিপ্ত। এ অন্যায় ও গণবিরোধী কার্যক্রমকে সহযোগিতার স্বার্থে পুলিশ গতকাল আন্দোলনরত জনগনের উপর হামলা চালায় ও গুলিবর্ষণ করে। পুলিশের গুলিতে গুলিবিদ্ধ হয়ে প্রায় অর্ধশতাধিক সাধারণ মানুষ আহত হয় যাদের অনেকে এখনও হাসপাতালে চিকিৎসাধীন।

তিনি সরকারের প্রতি গণবিরোধী এ প্রকল্প বাতিল ও অন্যায়ভাবে গুলিবর্ষণের ঘটনার সুষ্ঠ তদন্ত ও বিচার দাবি করেন।

Check Also

Attachment-3

ডিজিটাল নিরাপত্তা আইনের নিবর্তনমূলক ধারাসমূহ বাতিল করুন

নাগরিকদের বাক্ স্বাধীনতা ও সংবাদপত্রসহ গণমাধ্যমের স্বাধীনতার পরিপন্থী ডিজিটাল নিরাপত্তা আইনের ধারাসমূহ বাতিল করার জন্য …