Breaking News

হরতাল সফল করার জন্য জনগণের প্রতি অভিনন্দন

24173566_1769310179754757_7628351490807722123_o

বিদ্যুতের বর্ধিত মূল্য প্রত্যাহার এবং চালসহ নিত্যপণ্যের দাম কমানোর দাবিতে গণতান্ত্রিক বাম মোর্চা ও সিপিবি-বাসদ আহুত হরতালে স্বতঃস্ফূর্ত সমর্থন ও সহযোগিতার জন্য সর্বস্তরের জনগণের প্রতি অভিনন্দন জানিয়েছেন বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় কার্য পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক কমরেড মুবিনুল হায়দার চৌধুরী।

এক বিবৃতিতে তিনি বলেছেন, “হরতালের প্রতি মানুষের নীরব সমর্থন ও সহযোগিতামূলক মনোভাব সরকারের গণবিরোধী অবস্থানের প্রতি জনগণের ধিক্কার ও প্রতিবাদকে তুলে ধরেছে।  বিদ্যুতের বর্ধিতমূল্য প্রত্যাহার, চালসহ নিত্যপণ্যের দাম কমানোর জনদাবিতে লাগাতার লড়াইয়ে জনগণের সক্রিয় অংশগ্রহণই কেবল সরকারের স্বেচ্ছাচারী আচরণকে রুখতে পারে।  আজকের হরতাল, আন্দোলনকারী শক্তিগুলোর জনগণের প্রতি দায়বদ্ধতা ও লড়াকু মনোভব যেমন বাড়াবে পাশাপাশি জনগণকেও তার যথার্থ মিত্র চিনতে সহযোগিতা করবে। বুর্জোয়া গণবিরোধী রাজনীতির বদল না হলে ক্ষমতার পালাবদলে জনদুর্ভোগের অবসান ঘটবে না।  অভিজ্ঞতার আলোকে জনগণকে এ সত্যকে অনুধাবন করতে হবে।”

কমরেড মুবিনুল হায়দার চৌধুরী ঢাকাসহ সারাদেশের বিভিন্ন স্থানে শান্তিপূর্ণ হরতাল পালনকালে বাসদ (মার্কসবাদী) নেতা ও কর্মীসহ আন্দোলনকারীদের ওপর পুলিশী হামলা ও গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা জানান এবং অবিলম্বে গ্রেফতারকৃতদের মুক্তি দাবি করেন।

উল্লেখ্য, হরতাল পালনের সময় গাইবান্ধায় গ্রেফতার হয়েছেন সিপিবি’র প্রেসিডিয়াম সদস্য মিহির ঘোষ, বাসদ (মার্কসবাদী) নেতা পরমানন্দ দাশ, শামীম আরা মিনা, মাসুদা আক্তার, সবুজ মিয়া ও মাহাবুব আলম মিলন, ঢাকার মোহাম্মদপুরে ইউনাইটেড কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় নেতা আজিজুর রহমান, সিপিবির কেন্দ্রীয় নেতা আহসান হাবীব লাভলুসহ অনেক নেতা কর্মী। এছাড়া যশোর, খুলনা, কিশোরগঞ্জসহ বিভিন্ন জেলার আরো অনেক নেতা কর্মী পুলিশি হামলায় আহত হয়েছেন।

Check Also

বক্তব্য রাখছেন বাসদ (মার্কসবাদী) নেতা কমরেড ফখরুদ্দিন কবির আতিক

সকল রাজবন্দীকে অবিলম্বে মুক্তি দিতে হবে — বাম গণতান্ত্রিক জোট

বাম গণতান্ত্রিক জোটের গ্রেপ্তারকৃত নেতৃবৃন্দের মুক্তির দাবিতে দেশব্যাপী জুলুমবিরোধী বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে ৭ অক্টোবর …