Breaking News

হাইকোর্ট থেকে ভাস্কর্য অপসারনের প্রতিবাদে বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্রের নিন্দা ও ক্ষোভ প্রকাশ

6cbebf0e706bf55ce931263231e86236-5927df670fd3c

বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র, কেন্দ্রীয় কমিটির সভাপতি সীমা দত্ত ও সাধারণ সম্পাদক মর্জিনা খাতুন এক যৌথ বিবৃতিতে হেফাজতে ইসলামসহ বিভিন্ন সংগঠনের দাবীর মুখে গভীর রাতে সুপ্রীম কোর্ট প্রঙ্গন থেকে ভাস্কর্য অপসারনের তীব্র নিন্দা ক্ষোভ প্রকাশ করেছেন।

বিবৃতিতে তাঁরা বলেন, যে মৌলবাদী গোষ্ঠী মুক্তিযুদ্ধের বিরোধীতা করেছিল, যে মৌলবাদী শক্তি সমাজকে পিছনে টেনে নিতে চায় সে মোৗলবাদী গোষ্ঠীর চোখ রাঙ্গানীতে সরকার ভয় পেয়ে এই ধরণের প্রতিক্রিয়াশীল কাজ করেছে। অথচ দেশের প্রগতিশীল মানুষ যখন গণতান্ত্রিক আন্দোলন করে তখন সরকারের পেটোয়া বাহিনী তাদের উপর লাঠি চার্জ করে। এতে প্রমান হয় এই সরকার জনগণের স্বার্থে নয়, ক্ষমতায় টিকে থাকার স্বার্থে প্রতিমুহুর্তে প্রতিক্রিয়াশীল শক্তির সাথে আঁতাত করছে।

নেতৃবৃন্দ অবিলম্বে ভাস্কর্যটি যথাস্থানে প্রতিস্থাপনের দাবী জানান এবং আন্দোলনকারী ছাত্রদের উপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। পাশাপাশি প্রগতি বিরোধী এই সরকারের বিরুদ্ধে কঠোর আন্দোলন গড়ে তোলার জন্য মুক্তমনা ব্যক্তিদের প্রতি আহ্বান জানান।

Check Also

3.6.18 SPBM 2 copy

বাজেটে জনকল্যাণমূলক খাতে বরাদ্দ বৃদ্ধির দাবি

  ২০১৮-১৯ অর্থবছরের জাতীয় বাজেটে অনুৎপাদনশীল খাতে ব্যয় কমিয়ে কৃষি-শিক্ষা-স্বাস্থ্যসহ জনকল্যাণমূলক খাতে বরাদ্দ বৃদ্ধির দাবিতে …