Breaking News

৭ মার্চ ঢাকার বিভিন্ন স্থানে সংঘটিত নারী নিপীড়নের নিন্দা

46551512

বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র কেন্দ্রীয় কমিটির সভাপতি সীমা দত্ত ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদাউস এক যুক্ত বিবৃতিতে গত ৭ মার্চ’১৮ শাসক দল আওয়ামী লীগ আয়োজিত সমাবেশকে কেন্দ্র করে ঢাকার বিভিন্ন স্থানে সংঘটিত নারী নিপীড়নের ঘটনায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানান।

নেতৃবৃন্দ বলেন,“দেশে ঘরে-বাইরে-কর্মস্থলে-শিক্ষা প্রতিষ্ঠানে কোথাও নারীরা আজ নিরাপদ নয়। নারীর নিরাপত্তা নিশ্চিত করার দায়িত্ব সরকারের হলেও সরকার তা দিতে পুরোপুরি ব্যর্থ হয়েছে। এই ব্যর্থতার দায় স্বীকার না করে বরং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ৭ মার্চে সংঘটিত নারী নিপীড়নের ঘটনায় বলেছেন, সমাবেশের বাইরে রাস্তায় কিছু হলে তার দায় দল নেবে না। অথচ ৭ মার্চ সংঘটিত যৌন নিপীড়নের শিকার পথচারী নারীদের অনেকেই সামাজিক মাধ্যমে তাদের প্রতিক্রিয়া ও ক্ষোভ  জানিয়ে বলেছেন, সমাবেশে আগত আওয়ামী লীগ- ছাত্রলীগের বিভিন্ন কর্মীরাই এ যৌন নিপীড়নের ঘটনা ঘটিয়েছে। তাই দলের সাধারণ সম্পাদক ও সরকারে মন্ত্রী হিসেবে তাঁর এ ধরনের দায়িত্বহীন মন্তব্য প্রকান্তরে নারী নিপীড়নকেই উৎসাহিত করে। তাঁর এ বক্তব্যে বিবেকবান মানুষ মাত্রই স্তম্ভিত। নির্যাতনের ঘটনাকে গুজব বলে উড়িয়ে দেয়ার চেষ্টাও করা হয়েছিল কিন্তু ভিডিও ফুটেজে ঘটনার সত্যতা প্রমাণ হয়। এবং স্বরাষ্ট্রমন্ত্রীও স্বীকার করতে বাধ্য হন ঐদিন যৌন নিপীড়ন ঘটেছিল। সমস্ত প্রমাণ থাকা সত্ত্বেও এখনো পর্যন্ত অপরাধীরা ধরা-ছোঁয়ার বাইরে কার স্বার্থে ?”

নেতৃবৃন্দ বিবৃতিতে অবলিম্বে ৭ মার্চ সংঘটিত নারী নির্যাতনকারীদের বিচার ও শাস্তির আওতায় আনার দাবি জানান।

Check Also

Attachment-3

ডিজিটাল নিরাপত্তা আইনের নিবর্তনমূলক ধারাসমূহ বাতিল করুন

নাগরিকদের বাক্ স্বাধীনতা ও সংবাদপত্রসহ গণমাধ্যমের স্বাধীনতার পরিপন্থী ডিজিটাল নিরাপত্তা আইনের ধারাসমূহ বাতিল করার জন্য …