Friday, April 26, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদঅপসংস্কৃতি-অশ্লীলতা-নারী নির্যাতনের বিরুদ্ধে রংপুরে নারীমুক্তি কেন্দ্রের মানববন্ধন

অপসংস্কৃতি-অশ্লীলতা-নারী নির্যাতনের বিরুদ্ধে রংপুরে নারীমুক্তি কেন্দ্রের মানববন্ধন

অপসংস্কৃতি-অশ্লীলতা, পর্নোগ্রাফি, মাদক-জুয়া, নারী নির্যাতন এবং মৌলবাদ-সাম্প্রদায়িকতার বিরুদ্ধে বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র রংপুর জেলা শাখার উদ্যোগে ৫ মে বিকেল ৫টায় লালবাগের খামার মোড়ে মানব্বন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। জেলা সভাপতি আরশেদা খানপম লিজুর সভাপতিত্বে বক্তব্য রাখেন কারমাইকেল কলেজের প্রাক্তন উপাধ্যক্ষ অধ্যাপক সৈয়দা সাহারা ফেরদৌস, ছাত্র ফ্রন্ট রংপুর জেলার সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য আহসানুল আরেফিন তিতু, নারীমুক্তি কেন্দ্র রংপুর জেলার অর্থ সম্পাদক কামরুননাহার খানম শিখা।

বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র রংপুর জেলা শাখার মানববন্ধন
বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র রংপুর জেলা শাখার মানববন্ধন

নেতৃবৃন্দ বলেন, সারাদেশ জুড়ে গুম খুনের আতংক বিরাজ করছে। কোনো মানুষই নিজেকে নিরাপদ ভাবতে পারছে না। বুর্জোয়া পুঁজিপতিশ্রেণী শাসন ক্ষমতাকে হাতিয়ার করে দেশের জনসাধারণকে শোষণ-লুটপাট করছে। এই শোষণ-লুটপাটের বিরুদ্ধে যাতে দেশের যুবসমাজসহ দেশের জনগণ প্রতিবাদী হয়ে না উঠতে না পারে তার জন্য একদিকে চালাচ্ছে নির্যাতন-নিপীড়ন, অন্য দিকে অপসংস্কৃতি-অশ্লীলতা, মাদক-জুয়া, পর্নোগ্রাফি, নাটক-সিনেমা-বিজ্ঞাপনে নারী দেহকে ভোগ্য পণ্য হিসেবে উপস্থাপন করছে। যার ফলাফল হিসেবে নারী ও শিশু নির্যাতন, ধর্ষণ, পাচার, হত্যা, প্রতারণার মতো সামাজিক ব্যাধিসমূহ দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এর সঙ্গে শাসকগোষ্ঠির পৃষ্ঠপোষকতায় মৌলবাদ ও সাম্প্রদায়িকতা মাথা চাড়া দিয়ে উঠেছে। নেতৃবৃন্দ সর্বস্তরের মানুষকে ঐক্যবদ্ধভাবে এসবের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।

RELATED ARTICLES

আরও

Recent Comments