Thursday, April 25, 2024
Homeছাত্র ফ্রন্টআসন্ন এস.এস.সি. পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস বন্ধের দাবিতে মানববন্ধন

আসন্ন এস.এস.সি. পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস বন্ধের দাবিতে মানববন্ধন

SAM_3503
শিশু কিশোর মেলা সূত্রাপুর থানার উদ্যোগে শনিবার ১৭ জানুয়ারি ২০১৫ বেলা  সাড়ে ১১টায় বাহাদুর শাহ পার্কের সামনে আসন্ন এস.এস.সি. পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস বন্ধের দাবিতে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

শিশু কিশোর মেলার থানার সংগঠক কৃষ্ণ বর্মণের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সংগঠক মাসুদ রানা, নারিন্দা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র শান্ত, ইব্রাহিম, কবি নজরুল সরকারি কলেজের ছাত্র আরিফ ফয়সাল। এতে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সাংগাঠনিক সম্পাদক কিশোর সরকার, অর্থ সম্পাদক তিথি চক্রবর্তী। মানববন্ধনে পুরানো ঢাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

মানববন্ধনে আলোচকবৃন্দ বলেন, ২ ফেব্রুয়ারি ’১৫ এস. এস.সি. পরীক্ষা শুরু হবে। প্রতিটি পাবলিক পরীক্ষার মতো এবারো ছাত্র – শিক্ষক- অভিভাবক শংকায় আছে প্রশ্নপত্র ফাঁস হবে কি? যে ছাত্র প্রশ্ন পেয়ে পরীক্ষায় বসে শিশু বয়স থেকে তার ভাল- মন্দের নৈতিক বোধ একাকার হয়ে যায়। যে অভিভাভক ভাবে ছেলের ভবিষ্যৎ সে সততার কারণে নষ্ট করবে না, তার মাথাও আমাদের চোখে নত হয়। আর যারা প্রশ্ন পেলো না, তাদের অনেকে ভাবে শ্রম বৃথা গেল। এই হবে সমাজের অবস্থা ?

বক্তারা আরো বলেন, আমরা এমন পরিবেশ চাই যাতে সবাই দেহ-মনে বিকশিত হতে পারে। বড় চরিত্রের মানুষ হতে পারে। প্রয়োজনে এ+ পাবো না, তবুও প্রশ্নের পেছনে কেউ ছুটব না। এর জন্য নৈতিক শক্তিতে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। প্রশ্নপত্র ফাঁসে শিক্ষা ও সমাজের নৈতিক মান নিম্নগামী হচ্ছে। আসুন – এর বিরুদ্ধে রুখে দাঁড়াই। মানববন্ধন থেকে প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িতদের  কঠোর শাস্তি দাবি করা হয়।

RELATED ARTICLES

আরও

Recent Comments