Saturday, April 20, 2024
Homeছাত্র ফ্রন্টএ. এফ রহমান ও জিয়া হলের ছাত্রদের উপর ছাত্রলীগের নির্যাতনের ঘটনায় নিন্দা...

এ. এফ রহমান ও জিয়া হলের ছাত্রদের উপর ছাত্রলীগের নির্যাতনের ঘটনায় নিন্দা প্রকাশ

SSF-press-release_31.03.15-page-001সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ইভা মজুমদার ও সাধারণ সম্পাদক  সালমান সিদ্দিকী এক যুক্ত বিবৃতিতে  ৬ ডিসেম্বর ২০১৫ এ. এফ রহমান হল ও জিয়াউর রহমান হলের সাধারণ ছাত্রদের উপর হামলার তীব্র নিন্দা প্রকাশ করেন।

বিবৃতিতে তাঁরা বলেন, “গত ৪ ডিসেম্বর, ২০১৫ এ.এফ রহমান হলে রাত ৩টায় ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে একজন ছাত্রকে হলের তিন তলা থেকে ফেলা দেয়া হয়েছে। জিয়াউর রহমান হলে গত ৫ ডিসেম্বর ’১৫ সকালে ছাত্রলীগের অনুষ্ঠানে দেরিতে উপস্থিতির কারণে ১০ জন ছাত্রকে আহত করা হয়েছে। এই সময়ে সমাজবিজ্ঞান বিভাগের  দ্বিতীয় বর্ষের ছাত্র আশিকের মাথা ফাটিয়ে দেয় ছাত্রলীগ।

হলগুলো সন্ত্রাস-দখলদারিত্বের অভয়ারণ্যে পরিণত হয়েছে। প্রায় কোনো হলেই আবাসিক ব্যবস্থাপনায় প্রশাসনের কোনো ভূমিকা নেই। তাই প্রথম বর্ষেই একজন শিক্ষার্থীকে সিটের বিনিময়ে জিম্মি করতে পারে ছাত্রলীগ। প্রত্যেক হলে ছাত্রলীগের বিভিন্ন গ্রুপের সন্ত্রাসী রাজনীতির বলি হচ্ছে এই শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয় প্রশাসন এক্ষেত্রে নির্বিকার। বিগত দিনেও বহু সন্ত্রাসী কর্মকা-, শিক্ষার্থীদের উপর নির্যাতনের ঘটনা ঘটেছে। কিন্তু তার কোনটির বিচার বিশ্ববিদ্যালয় প্রশাসন করেনি। বরং বিশ্ববিদ্যালয়ে শিক্ষাস্বার্থবিরোধী সমস্ত সিদ্ধান্ত বাস্তবায়নে তারা ছাত্রলীগকে ব্যবহার করছে।”

নেতৃবৃন্দ অবিলম্বে দুই হলে শিক্ষার্থী নির্যাতনের ঘটনার সাথে যুক্ত ছাত্রলীগ সন্ত্রাসীদের গ্রেপ্তার ও বিচার এবং এক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের দ্রুত ও কার্যকর উদ্যোগ গ্রহণের দাবি জানান।

RELATED ARTICLES

আরও

Recent Comments