Friday, April 26, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদগৃহশ্রমিক ফেডারেশনের মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

গৃহশ্রমিক ফেডারেশনের মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

sf copy

গৃহশ্রমিকদের ন্যায্য মজুরী, সামাজিক নিরাপত্তা, নিয়োগপত্র, সাপ্তাহিক ছুটিসহ বিভিন্ন দাবিতে গৃহশ্রমিক ফেডারেশনের উদ্যোগে ১৭ ফেব্রুয়ারি ২০১৮ বিকেল ৪টায় সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত।

রাজু আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ শ্রমিক-কর্মচারী ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি জহিরুল ইসলাম, আফসানা লুনা, নাছিমা বেগম, হাসিনা বেগম, সুফিয়া খাতুন প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ঘরের কাজের মত পরিশ্রম সাধ্য কাজে গৃহশ্রমিকেরা শ্রম দিলেও তার কোন মর্যাদা তারা পান না। বেশীরভাগ ক্ষেত্রেই ন্যায্য মজুরী থেকে বঞ্চিত হন। মানুষ হিসেবে মর্যাদাপূর্ণ আচরণের পরিবর্তে শারিরীক-মানসিক নির্যাতনের শিকার হন অনেকে। নিয়োগপত্র ও কাজের সুনির্দিষ্ট নীতিমালার অভাবে কথায় কথায় ছাঁটাইয়ের ঘটনা ঘটে এবং অতিরিক্ত খাটুনি খাটতে হয়। এভাবে গৃহশ্রমিকরা মানবেতর জীবন যাপনে বাধ্য হচ্ছেন। নাগরিক অধিকার সংরক্ষণ পূর্বক অবিলম্বে গৃহশ্রমিকদের সুরক্ষার জন্য সুনির্দিষ্ট আইন ও নীতিমালা প্রণয়নের জন্য সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানান।

নেতৃবৃন্দ গৃহশ্রমিকদের ন্যায্য মজুরী, নির্দিষ্ট কাজে নির্দিষ্ট মজুরী, নির্ধারিত সময়ের বাইরে অতিরিক্ত কাজের জন্য ওভারটাইম প্রদানসহ সামাজিক নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান।

RELATED ARTICLES

আরও

Recent Comments