Wednesday, April 17, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদগ্যাসের মূল্য বৃদ্ধির তৎপরতার প্রতিবাদে জ্বালানি মন্ত্রণালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ

গ্যাসের মূল্য বৃদ্ধির তৎপরতার প্রতিবাদে জ্বালানি মন্ত্রণালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ

img_20161229_121558

গ্যাসের মূল্য বৃদ্ধির পাঁয়তারার প্রতিবাদে আজ ২৯ ডিসেম্বর বৃহস্পতিবার গণতান্ত্রিক বাম মোর্চার উদ্যোগে জ্বালানি মন্ত্রণালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।  দুপুর বারোটায় জাতীয় প্রেসক্লাবের সমানে দুপুর সামনে মোর্চার নেতৃবৃন্দ জমায়েত হয়ে মিছিল সহকারে জ্বালানি মন্ত্রণালয় অভিমুখে যাত্রা করেন, মিছিলটি পল্টন মোড় হয়ে জ্বালানি মন্ত্রণালয়ের সামনে এলে কর্মীরা পুলিশের ব্যারিকেড ভেঙে অগ্রসর হয়।

জ্বালানি মন্ত্রণালয়ের সামনে গণতান্ত্রিক বামমোর্চার সমন্বয়ক গণসংহতি আন্দোলনের রাজনৈতিক পরিষদের সদস্য ফিরোজ আহমেদের সভাপতিত্বে এই সমাবেশে বক্তব্য রাখেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সম্পাদক মন্ডলীর সদস্য আব্দুস সাত্তার, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় নেতা মানস নন্দী, সমাজতান্ত্রিক আন্দোলনের আহবায়ক হামিদুল হক প্রমুখ।

manasda_29122016নেতৃবৃন্দ গ্যাসের মূল্য বৃদ্ধির পাঁয়তারার নিন্দা জানিয়ে বলেন, গ্যাস উত্তোলনকারী প্রত্যেকটি প্রতিষ্ঠান যখন লাভজনক অবস্থায় আছে, তখন কোন যুক্তিতেই মূল্যবৃদ্ধির প্রস্তাবনা আসতে পারে না। সরকারের বেপরোয়া লুটপাট ও দুর্নীতির অর্থ যোগান দেয়ার জন্য জনগণের পকেট কেটে মূল্য বৃদ্ধি করতে চাইলে সকল প্রগতিশীল সংগঠনকে সম্পৃক্ত করে গণআন্দোলন গড়ে তোলা হবে।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, গণশুনানির ৯০ দিনের মধ্যেই দাম ঘোষনা করার কথা। এই সময় ইতিমধ্যেই পার হয়ে গিয়েছে। ফলে এখন দাম বাড়লে তা বেআইনী হবে। তিনি বলেন, সরকারের লুণ্ঠনের তহবিল জোগাবার জন্যই দাম বৃদ্ধির এই আয়োজন চলছে। জনগণের দুর্দশার দিকে ভ্রুক্ষেপ না করে এল.পি.জি ব্যবসায়ীদের একতরফা মুনাফার স্বার্থে গ্যাসের মূল্য বৃদ্ধির পাঁয়তারা করছে সরকার। বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন,  দাম বৃদ্ধির ফলে লক্ষ লক্ষ শ্রমজীবী মেহনতি জনগণের ওপর নেমে আসবে নিদারুন অর্থনৈতিক চাপ।  কেননা গ্যাসের মূল্য বৃদ্ধির সাথে সাথেই বৃদ্ধি পাবে বাড়ি ভাড়া, গাড়ি ভাড়াসহ সকল নিত্যপণ্য মূল্য। গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু বলেন, লুটপাটের সরকার অযৌক্তিকভাবে গ্যাসের দাম বৃদ্ধি করে জনগণকেই জিম্মি করতে চাইছে। সরকারের এই স্বেচ্ছাচারি সিদ্ধান্ত কোনভাবেই মেনে নেয়া হবে না। সরকারের অগণতান্ত্রিক সিদ্ধান্তের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানান তিনি। বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় নেতা মানস নন্দী বলেন, গণশুনানিতে পরাজিত হয়ে সরকার এখন বেআইনীভাবে গ্যাসের দাম বৃদ্ধির পাঁয়তারা চালাচ্ছে। বাংলাদেশের মানুষ এই মূল্য বৃদ্ধি মেনে নেবে না। ইউনাইটেড কমিউনিস্ট লীগের সম্পাদক ম-লীর সদস্য আব্দুস সাত্তার বলেন, গণতান্ত্রিক বাম মোর্চা আজকের এই বিক্ষোভ সমাবেশের মধ্য দিয়ে সরকারকে বার্তা দিতে চায় যে, গ্যাসের দাম বৃদ্ধির মত স্বৈরাচারী সিদ্ধান্ত বন্ধ না করলে গণতান্ত্রিক বাম মোর্চা আরও কঠোর কর্মসূচি দিয়ে সরকারকে বাধ্য করবে জনগণের কথা শুনতে। গণতান্ত্রিক বামমোর্চার সমন্বয়ক গণসংহতি আন্দোলনের রাজনৈতিক পরিষদের সদস্য ফিরোজ আহমেদ সভাপতির বক্তব্যে বলেন, গ্যাসের মূল্য বৃদ্ধির ঘোষণার সাথে সাথে গণতান্ত্রিক বাম মোর্চা কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করে অপরাপর গণতান্ত্রিক শক্তিকে সাথে নিয়ে গণবিরোধী এই তৎপরতা প্রতিহত করবে।

 

RELATED ARTICLES

আরও

Recent Comments