Wednesday, April 24, 2024
Homeছাত্র ফ্রন্টচট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শাটল ট্রেনের বগি বাড়ানোসহ ৫ দফা দাবিতে মানববন্ধন ও মিছিল

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শাটল ট্রেনের বগি বাড়ানোসহ ৫ দফা দাবিতে মানববন্ধন ও মিছিল

IMG20170426130239
সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের উদ্যোগে বুধবার, ২৬ এপ্রিল ২০১৭ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে  শাটল ট্রেনের বগি বাড়ানোসহ ৫ দফা দাবিতে মানববন্ধন মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়। চবির স্টেশন চত্বরে মানববন্ধনের পর একটি মিছিল বিশ্ববিদ্যালয় স্টেশন চত্বর থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় স্টেশন চত্বরে এসে সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

সমাবেশে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সাধারন সম্পাদক ফজল হাবীবের সঞ্চালনায় বক্তব্য পেশ করে সংগঠনের সদস্য আবিদ খন্দকার, জান্নাতুল মাওয়া মুমু, সোলায়মান তানজিল এবং সংগঠনের আহ্বায়ক ফজলে রাব্বী।

সমাবেশে আবিদ খন্দকার বলেন, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাকালিন সময়ে সম্পূর্ণ আবাসিক হলের কথা থাকলেও আজ পর্যন্ত বিশ্ববিদ্যালয়কে সম্পূর্ণ আবাসিক করতে সক্ষম হয়নি। জান্নাতুল মাওয়া বলেন, বিশ্ববিদ্যালয় শাটল ট্রেন বাবদ বছরে ১ কোটি ২৪ লক্ষ টাকা ছাত্ররা প্রদান করলেও শাটল ট্রেনের উন্নয়নে প্রশাসনের কোন উদ্যোগ দেখা যায়নি। সোলায়মান তানজিল বলেন, ইউজিসি এর বিশ বছর মেয়াদী কৌশলপত্র বাতিল করে হলের ডাইনিং ক্যান্টিনের ভর্তুকি বাড়াতে হবে। সংগঠনের আহ্বায়ক ফজলে রাব্বি বলেন, বিশ্ববিদ্যালয় আজ শিক্ষার নয় সন্ত্রাসীদের বিস্তার ঘটাচ্ছে । বিশ্ববিদ্যালয় প্রশাসন ইউজিসির কৌশলপত্র মোতাবেক ছাত্র স্বার্থ সংশ্লিষ্ট খাতগুলোকে সংকুচিত করছে অন্যদিকে ছাত্রদের বেতন ফি বাড়াচ্ছে। তিনি আরও বলেন, আগামী ১০ মে শাটল ট্রেনের বগি বাড়ানোসহ ৫ দফা দাবিতে মিছিল ও ভিসি’র কাছে স্মারকলিপি পেশ করা হবে।

RELATED ARTICLES

আরও

Recent Comments