Thursday, April 25, 2024
Homeছাত্র ফ্রন্টজগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের বিক্ষোভ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের বিক্ষোভ

IMG_20150511_124420 copy

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে ১১ মে ২০১৫ বেলা ১২টায় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কর্মসূচিতে পুলিশী হামলার প্রতিবাদে এই কর্মসূচী আয়োজিত হয়। বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মাসুদ রানার সভাপতিত্বে ও বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক মেহেরাব আজাদের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক কিশোর সরকার ও দপ্তর সম্পাদক প্রসেনজিৎ সরকার।

সমাবেশে বক্তারা বলেন, বর্ষ বরণে নারী লাঞ্ছনার ঘটনার ২৬ দিন অতিবাহিত হলেও প্রশাসন এই ঘটনায় দোষীদের শাস্তি প্রদানের জন্য কোন পদক্ষেপ গ্রহণ করেনি। আর তার প্রতিবাদে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কর্মসূচিতে ন্যাক্কারজনকভাবে হামলা চালানো হয়েছে। সমাবেশ থেকে পুলিশী হামলার তীব্র প্রতিবাদ ও দোষী পুলিশদের শাস্তির দাবি জানানো হয়।

বক্তারা আরো বলেন, আওয়ামী লীগ সরকার কথায় কথায় যখন গণতন্ত্রের ফেনা তুলছে তখন দেশবাসী আবার দেখল ন্যায্য দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর কিভারে হামলা হল। এই কি গণতন্ত্র? এই কি গণতান্ত্রিক সরকার?

নেতৃবৃন্দ আরো বলেন, গত ২২ এপ্রিল হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষক ড: সাখাওয়াত হোসেন দ্বারা একই বিভাগের শিক্ষার্থী লাঞ্ছনার ঘটনা ঘটে। ঘটনার ২২ দিন অতিবাহিত হলেও ঐ শিক্ষককে এখনও অপসারণ করা হয়নি। অবিলম্বে আমরা ঐ শিক্ষকের অপসারণ দাবি করছি।

সমাবেশ থেকে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ১২ মে প্রগতিশীল ছাত্র জোট ও সাম্রাজ্যবাদবিরোধী ছাত্র ঐক্য আহুত ধর্মঘট পালনের জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থী ও শিক্ষকদের আহ্বান জানিয়েছে।

RELATED ARTICLES

আরও

Recent Comments