Saturday, April 20, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদজবিতে নবীনবরণ অনুষ্ঠিত : আগামী অর্থবছরে হল নির্মাণে বাজেটে বিশেষ বরাদ্দ দিতে...

জবিতে নবীনবরণ অনুষ্ঠিত : আগামী অর্থবছরে হল নির্মাণে বাজেটে বিশেষ বরাদ্দ দিতে হবে

জবিতে নবীনবরণ অনুষ্ঠিত

আগামী অর্থবছরে হল নির্মাণে বাজেটে বিশেষ বরাদ্দ দিতে হবে

নবীনবরণে উপস্থিত শিক্ষার্থীদের একাংশ
নবীনবরণে উপস্থিত শিক্ষার্থীদের একাংশ
সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে আজ ১২ মে সোমবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ২০১৩-’১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়। জবি শাখা ছাত্র ফ্রন্টের সভাপতি মাসুদ রানার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মেহরাব আজাদের পরিচালনায় নবীনবরণ অনুষ্ঠানের আলোচনা সভায় বক্তব্য রাখেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক মো. জিয়াউল হক শেখ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সত্যজিৎ বিশ্বাস। প্রথম বর্ষের শিক্ষার্থীদের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন তপু সারোয়ার, মুক্তাদির।
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বিপুল সংখ্যক শিক্ষার্থী উচ্চশিক্ষা গ্রহণ করলেও এ প্রতিষ্ঠানে ভর্তি হয়েই শিক্ষার্থীদের হল সংকটে পড়তে হয়। দীর্ঘদিন ধরে হলের দাবিতে আন্দোলন হলেও প্রশাসন ও সরকারের উদ্যোগ হীনতার কারণে তা পূরণ হয় নি। নবীনবরণ থেকে আগামী অর্থবছরে হল নির্মাণে বাজেটে বিশেষ বরাদ্দের দাবি জানানো হয়। এছাড়া জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে সত্যিকারের পাবলিক বিশ্ববিদ্যালয়ে পরিণত করার দাবিতে সবাইকে ঐক্যবদ্ধভাবে আন্দোলনে শরিক হওয়ার আহ্বান জানানো হয়।
নবীনবরণ উপলক্ষে প্রথমবর্ষের শিক্ষার্থীদের মধ্যে দাবা ও ক্রিকেট টুর্নামেন্ট এবং বিজ্ঞানের প্রজেক্ট, প্রবন্ধ রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। গত ৯ ও ১০ মে ক্যাম্পাসে এসব প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। নবীনবরণ অনুষ্ঠানে এসব প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। নবীনবরণ অনুষ্ঠানের শেষ পর্বে নবীনদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বিগত দিনে অনুষ্ঠিত ২৭/৪ ধারা বাতিলের আন্দোলন নিয়ে নির্মিত ডকুমেন্টারি ‘অগ্নিগর্ভ জগন্নাথ’ প্রদর্শিত হয়।
বক্তব্য রাখছেন সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সত্যজিত বিশ্বাস
বক্তব্য রাখছেন সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সত্যজিত বিশ্বাস
প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিচ্ছেন সত্যজিত বিশ্বাস ও মাসুদ রানা
প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিচ্ছেন সত্যজিত বিশ্বাস ও মাসুদ রানা
RELATED ARTICLES

আরও

Recent Comments