Tuesday, April 16, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদটাঙ্গাইলের মধুপুরে চলন্ত বাসে নারী ধর্ষণ ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই

টাঙ্গাইলের মধুপুরে চলন্ত বাসে নারী ধর্ষণ ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই

image-3581
বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্রের কেন্দ্রীয় কমিটির সভাপতি সীমা দত্ত ও সাধারণ সম্পাদক মর্জিনা খাতুন টাঙ্গাইলের মধুপুরে ঘটে যাওয়া চলন্ত বাসে তরুণী গণধর্ষণ ও হত্যার বিচার চেয়েছেন।
এই ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে তাঁরা বলেন, ‘দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতির এতই অবনতি ঘটেছে যে, ঘরে-বাইরে সবখানেই নারীরা আজ নিজেদের চরম নিরাপত্তাহীন মনে করছে। তেইশ মাসের শিশু থেকে ষাট বছরের বৃদ্ধা কেউই পুরুষের বর্বর লালসা থেকে মুক্তি পাচ্ছে না। টাঙ্গাইলের মধুপুরের ঘটনা কোনো বিচ্ছিন্ন ব্যাপার নয়। এরকম অসংখ্য ঘটনা যা প্রতিদিনই ঘটছে, তার কোনোটিরই বিচার হয় না বলে এমন নৃশংস ঘটনার পুনারাবৃত্তি ঘটছে প্রতিনিয়ত। এর আগে সাভারে বাসে গার্মেন্টস কর্মী গণধর্ষণের ঘটনাতেও একজনেরও বিচার হয়নি। এই রাষ্ট্রে অপরাধীরা এতই নিরাপদ যে যেকোনো স্থানে যেকোনো ব্যক্তিকে খুন, ধর্ষণ, সম্ভ্রমহানি করতে পারে। বেশিরভাগ ক্ষেত্রে সরকারদলীয় লোকজন এসব ঘটনার মূল হোতা থাকে। ফলে কোনো বিচার হয় না।
আজ ন্যায়নীতি-মূল্যবোধ ধ্বংসের যে আয়োজন দেশব্যাপী চলছে তার ফলাফলে এমন অমানবিক পরিস্থিতি প্রতিদিন তৈরি হচ্ছে। এর বিরুদ্ধে সচেতন এবং সোচ্চার প্রতিবাদে ঐক্যবদ্ধ না হলে এমন নৃশংসতার হাত থেকে সাধারণ নারী-পুরুষ বাঁচতে পারবে না।”
নেতৃবৃন্দ অবিলম্বে টাঙ্গাইলের মধুপুরের ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য সরকারের কাছে দাবি জানান। একইসাথে দেশব্যাপী নারী-শিশু নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য সমাজের সকল প্রগতিশীল-গণতান্ত্রিক সংগঠন ও ব্যক্তিবর্গের প্রতি উদাত্ত আহ্বান জানান।
RELATED ARTICLES

আরও

Recent Comments