Monday, March 18, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদডিজিটাল নিরাপত্তা আইনের নিবর্তনমূলক ধারাসমূহ বাতিল করুন

ডিজিটাল নিরাপত্তা আইনের নিবর্তনমূলক ধারাসমূহ বাতিল করুন

Attachment-3

নাগরিকদের বাক্ স্বাধীনতা ও সংবাদপত্রসহ গণমাধ্যমের স্বাধীনতার পরিপন্থী ডিজিটাল নিরাপত্তা আইনের ধারাসমূহ বাতিল করার জন্য সরকারের প্রতি দাবি জানিয়ে বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় নেতৃবৃন্দ এক যুক্ত বিবৃতিতে বলেছেন, কথিত এই ডিজিটাল নিরাপত্তা আইন দেশের নাগরিকদের কেবল কণ্ঠরোধ করবে না, এই আইনের মাধ্যমে ক্ষমতাসীনদের স্বার্থে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জবাবদিহিতাহীন কর্তৃত্ব ও স্বেচ্ছাচারীতা চালাবার সুযোগ করে দিয়েছে।

বিবৃতিতে নেতৃবৃন্দ ক্ষোভের সঙ্গে আরও বলেন, দেশের সচেতন নাগরিক, রাজনৈতিক দল ও সাংবাদিকসহ সম্পাদক পরিষদের পক্ষ থেকে যুক্তিসহকারে যেসব সমালোচনা ও সংশোধনী প্রস্তাব করা হয়েছে, তার কিছুই সরকার আমলে নেয়নি। সরকারের রাজনৈতিক ইচ্ছা অনুযায়ী এই আইনের বিভিন্ন ধারায় অসাংবিধানিক ও মুক্তিযুদ্ধের আকাক্সক্ষাবিরোধী ধারা যুক্ত করা হয়েছে। এটা স্পষ্ট যে সরকারের জবাবদিহিতাহীন স্বেচ্ছাচারী ক্ষমতাকে আরও নিরঙ্কুশ করতে এবং বিরোধী মত ও পথকে দমন করতেই এই আইন প্রণয়ন করা হয়েছে। সম্পাদক পরিষদের সঙ্গে তিন মন্ত্রীর বৈঠকের পর আইনের নিবর্তনমূলক ধারাসমূহ সংশোধনের যে আশ্বাস দেয়া হয়েছিল, তার কিছুই করা হয়নি। আইনটি এখন অধিকন্তু চূড়ান্ত করার পথেই সরকার নিয়েছে।

বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাসদ (মার্কসবাদী)-এর সাধারণ সম্পাদক মুবিনুল হায়দার চৌধুরী, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মো. শাহ আলম, বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান,  গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু ও সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক ৩ অক্টোবর ২০১৮ দেয়া যুক্ত বিবৃতিতে
মহামান্য রাষ্ট্রপতিকে এই আইনে স্বাক্ষর না করার জন্য আহ্বান জানিয়েছেন।

নেতৃবৃন্দ বিবৃতিতে আরও বলেন, দেশের মানুষ নিবর্তনমূলক এই আইন কোনোভাবেই গ্রহণ করবে না। নেতৃবৃন্দ অগণতান্ত্রিক ও নিবর্তনমূলক ডিজিটাল নিরাপত্তা আইনের বিরুদ্ধে সোচ্চার হতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন।

৭ অক্টোবর জুলুমের প্রতিবাদ ও বন্দি মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ
আগামী ৭ অক্টোবর, রবিবার জেল-জুলুমের প্রতিবাদ ও বন্দি মুক্তির দাবিতে বাম গণতান্ত্রিক জোট দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে। ওই দিন বিকাল ৪টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ দিবসের কেন্দ্রীয় কর্মসূচি অনুষ্ঠিত হবে।

 

RELATED ARTICLES

আরও

Recent Comments