Friday, April 19, 2024
Homeছাত্র ফ্রন্টঢাকা কলেজে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের বিক্ষোভ সমাবেশে ছাত্রলীগের বাধা প্রদান

ঢাকা কলেজে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের বিক্ষোভ সমাবেশে ছাত্রলীগের বাধা প্রদান

ঘোষিত ২১০ দিন ক্লাস নিশ্চিত করা, স্বতন্ত্র পরীক্ষার হল নির্মাণ ও পর্যাপ্ত শিক্ষক নিয়োগের দাবি

dhaka_college_140915

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ঢাকা কলেজ শাখার আয়োজনে ২১০ দিন ক্লাস নিশ্চিত করা,স্বতন্ত্র পরীক্ষার হল নির্মাণ, পর্যাপ্ত শিক্ষক নিয়োগ, ক্লাসরুম নির্মাণ, নতুন বাস চালু করে পরিবহন সমস্যা সমাধান এবং শিক্ষকদের সর্ব্বোচ্চ বেতন কাঠামো ও সামাজিক মর্যাদা নিশ্চিত করার দাবিতে ১৪ সেপ্টেম্বর ২০১৫ কলেজের শহীদ মিনার প্রাঙ্গনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। ঢাকা কলেজ শাখার আহ্বায়ক নাজমুল ইসলাম সাদ্দামের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা কলেজ শাখার সাধারণ সম্পাদক রাসেল সরদার। উল্লেখ্য বিক্ষোভ সমাবেশে বাংলাদেশ ছাত্রলীগের কর্মীরা বাধা প্রদান করে এবং শিক্ষার্থীরা যাতে বিক্ষোভ সমাবেশে অংশ নিতে না পারে সেকারণে কলেজের গেট বন্ধ করে দেওয়া হয়। নেতৃবৃন্দ, কলেজে এরকম অগণতান্ত্রিক চর্চা ও দখলদারিত্বের তীব্র নিন্দা জানান।

নেতৃবৃন্দ আরো বলেন, “জাতীয় বিশ্ববিদ্যালয় ক্রাশ প্রোগ্রামের নামে ক্লাস ছাড়াই পরীক্ষা নিয়ে শিক্ষার মানকেই ক্রাশ করছে। ফলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজ গুলোতে ২১০ দিন ক্লাস নিশ্চিত হওয়ার পরিবর্তে পরীক্ষার এক রকম উৎসব চলছে। অবিলম্বে স্বতন্ত্র পরীক্ষার হল নির্মাণ, পর্যাপ্ত ক্লাসরুম নির্মাণ ও শিক্ষক নিয়োগ করে জাতীয় বিশ্ববিদ্যালয় ঘোষিত ২১০ দিন ক্লাস নিশ্চিত করতে হবে। বেশিরভাগ শিক্ষার্থীরা কলেজের বাইরে ঢাকা শহরের দুর-দুরান্তের বিভিন্ন জায়গা থেকে পাবলিক বাসে অনেক ভোগান্তির মধ্য দিয়ে ক্লাসে আসা-যাওয়া করে। ফলে পর্যাপ্ত নিজস্ব বাস চালু করে পরিবহন সংকট দূর করতে হবে। প্রশাসনকে এসব বিষয়ে দ্রুত কার্যকর ব্যবস্থা নিতে হবে।”

নেতৃবৃন্দ বলেন, এসকল দাবিতে শিক্ষার্থীদের নিয়ে সংগঠনের ধারাবাহিক কর্মসুচি পালিত হবে। দাবি আদায়ের জন্য শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ ভাবে আন্দোলনে সামিল হওয়ার সমাবেশ থেকে আহ্বান জানানো হয়।

RELATED ARTICLES

আরও

Recent Comments