Friday, April 26, 2024
Homeছাত্র ফ্রন্টঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও শাস্তি দাবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও শাস্তি দাবি

19247621_1899116933644063_5651449064288087460_n

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি নাঈমা খালেদ মনিকা ও সাধারণ সম্পাদক স্নেহাদ্রি চক্রবর্ত্তী রিন্টু এক যৌথ বিবৃতিতে আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের পূর্বঘোষিত উপাচার্য কার্যালয় ঘেরাওয়ের কর্মসূচি পালনকালে সাধারণ শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের সন্ত্রাসীদের হামলার তীব্র নিন্দা ও ক্ষোভ জানান এবং হামলাকারীদের শাস্তি দাবিকরেন।

বিবৃতিতে তাঁরা বলেন, “চলমান আন্দোলনে ইতিপূর্বে ছাত্রলীগের সন্ত্রাসীরা ন্যাক্কারজনকভাবে আন্দোলনকারী শিক্ষার্থীদের উপর নিপীড়ন চালায়। কিছুদিন আগে শিক্ষার্থীদের ধারাবাহিক আন্দোলনে ছাত্রলীগের সন্ত্রাসীরা হামলা ও ছাত্রী লাঞ্ছনার ঘটনা ঘটায়। সেই হামলা ও ছাত্রী লাঞ্ছনার সাথে জড়িত ছাত্রলীগ সন্ত্রাসীদের গ্রেফতার ও শাস্তি প্রদানের দাবিতেইআজকের কর্মসূচি ঘোষিত হয়েছিল। বিশ্ববিদ্যালয় প্রশাসন ছাত্রলীগের সেই হামলাকারী-লাঞ্ছনাকারীদেরকে শাস্তি তো দেয়ইনি, বরং আক্রান্ত শিক্ষার্থীদের নামে মিথ্যা মামলা দেয়। এই অন্যায়ের প্রতিবাদ জানাতে আজ শিক্ষার্থীরা উপাচার্য কার্যালয় ঘেরাওয়ের কর্মসূচি পালনকালে ছাত্রলীগের সন্ত্রাসীরা আন্দোলনরত শিক্ষার্থীদেরকে চারদিক থেকে ঘিরে ফেলে এবং রড-লাঠি দিয়ে নির্বিচার হামলা চালায়। এ ঘটনায় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ইভা মজুমদার, সাধারণ সম্পাদক সালমান সিদ্দিকী, সাংগঠনিক সম্পাদক প্রগতি বর্মণ তমা, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাদিকুল ইসলামসহ প্রায় অর্ধ-শতাধিক সাধারণ শিক্ষার্থী গুরুতর আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগেচিকিৎসাধীন আছে।”

বিবৃতিতে তাঁরা বলেন, “শিক্ষার্থীদের নৈতিক ও গণতান্ত্রিক আন্দোলনে ছাত্রলীগের এই সংঘবদ্ধ নৃশংস আক্রমণে তাদের ছাত্রস্বার্থবিরোধী ও সন্ত্রাসী চরিত্র আরেকবার উন্মোচিত হলো। শিক্ষার গণতান্ত্রিক পরিবেশ রক্ষার্থে এর বিরুদ্ধে তীব্র আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে সর্বস্তরের ছাত্রসমাজকে এগিয়ে আসতে হবে।”

RELATED ARTICLES

আরও

Recent Comments