Monday, March 18, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদঢাকা বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনে ছাত্রলীগের সন্ত্রাসী হামলার নিন্দা

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনে ছাত্রলীগের সন্ত্রাসী হামলার নিন্দা

26991744_1525544277565137_7868675005063041711_n

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী)-এর সাধারণ সম্পাদক কমরেড মুবিনুল হায়দার চৌধুরী এক বিবৃতিতে আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের পূর্বঘোষিত উপাচার্য কার্যালয় ঘেরাওয়ের কর্মসূচি পালনকালে সাধারণ শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের সন্ত্রাসীদের হামলার তীব্র নিন্দা ও ক্ষোভ জানান এবং হামলাকারীদের শাস্তি দাবি করেন।

বিবৃতিতে তিনি বলেন, “চলমান আন্দোলনে ইতিপূর্বে ছাত্রলীগের সন্ত্রাসীরা ন্যাক্কারজনকভাবে আন্দোলনকারী শিক্ষার্থীদের উপর নিপীড়ন চালায়। কিছুদিন আগে শিক্ষার্থীদের ধারাবাহিক আন্দোলনে ছাত্রলীগের সন্ত্রাসীরা হামলা ও ছাত্রী লাঞ্ছনার ঘটনা ঘটায়। সেই হামলা ও ছাত্রী লাঞ্ছনার সাথে জড়িত ছাত্রলীগ সন্ত্রাসীদের গ্রেফতার ও শাস্তি প্রদানের দাবিতেই আজকের কর্মসূচি ঘোষিত হয়েছিল। বিশ্ববিদ্যালয় প্রশাসন ছাত্রলীগের সেই হামলাকারী-লাঞ্ছনাকারীদেরকে শাস্তি তো দেয়ইনি, বরং আক্রান্ত শিক্ষার্থীদের নামে মিথ্যা মামলা দেয়। এই অন্যায়ের প্রতিবাদ জানাতে আজ শিক্ষার্থীরা উপাচার্য কার্যালয় ঘেরাওয়ের কর্মসূচি পালনকালে ছাত্রলীগের সন্ত্রাসীরা আন্দোলনরত শিক্ষার্থীদেরকে চারদিক থেকে ঘিরে ফেলে এবং রড-লাঠি দিয়ে নির্বিচার হামলা চালায়। এ ঘটনায় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ইভা মজুমদার, সাধারণ সম্পাদক সালমান সিদ্দিকী, সাংগঠনিক সম্পাদক প্রগতি বর্মণ তমা, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাদিকুল ইসলামসহ প্রায় অর্ধ-শতাধিক সাধারণ শিক্ষার্থী গুরুতর আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসাধীন আছে।”

বিবৃতিতে তিনি ছাত্র-জনতার প্রতি আহ্বান জানিয়ে বলেন, “সরকারের পৃষ্ঠপোষকতায় ছাত্রলীগ নামধারী এ সংগঠন দেশের সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠানে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। রাষ্ট্রীয় সন্ত্রাসের ছায়াতলে পুষ্ট সংগঠনটির অগণতান্ত্রিক সন্ত্রাসী কর্মকা-ের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার মাধ্যমে শিক্ষার গণতান্ত্রিক পরিবেশ রক্ষা করা সম্ভব।”

RELATED ARTICLES

আরও

Recent Comments