Thursday, April 25, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদদক্ষিন সুরমা শাখার উদ্যোগে প্রতিবাদ সমাবেশ

দক্ষিন সুরমা শাখার উদ্যোগে প্রতিবাদ সমাবেশ

Sylhet 22 03 14

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ কনভেনশন প্রস্তুতি কমিটি দক্ষিন সুরমা শাখার উদ্যোগে বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। ২২ মার্চ  শনিবার বিকাল ৫ টায় সমাবেশটি বাবনা পয়েন্টে অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন বাসদ কনভেনশন প্রস্তুতি কমিটি দক্ষিন সুরমা শাখার সংগঠক মুখলেছুর রহমান এবং পরিচালনা করেন সঞ্জয় কান্ত দাস। সমাবেশে বক্তব্য রাখেন বাসদ কনভেনশন প্রস্তুতি কমিটি সিলেট জেলা শাখার সদস্য সুশান্ত সিনহা, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার সভাপতি রেজাউর রহমান রানা, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট শাবিপ্রবি শাখার আহবায়ক অনিক ধর, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার অর্থ সম্পাদক রুবেল মিয়া, জয়ন্ত দাস প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, ভোটারবিহীন ও প্রার্থীবিহীন একতরফা নির্বাচনের মধ্য দিয়ে বর্তমান সরকার ক্ষমতায় আসীন হওয়ার তিন মাসের মাথায় আবারও বিদ্যুতের ৬.৯৬ শতাংশ মূল্য বৃদ্ধি করেছে। ভাড়াভিত্তিক রেন্টাল-কুইক রেন্টালের সীমাহীন লুটপাট, ফার্নেস অয়েল, বিদেশ থেকে আমদানী কারক তেল ও ক্যাপাসিটি বিল্ডিং চার্জের নামে হাজার হাজার কোটি টাকা রাষ্ট্রকে ভর্তুকি দিতে হচ্ছে। অথচ গত তিন বছরে মেরামতের অভাবে ২৫ টি সরকারী বিদ্যুৎ প¬ান্টের মধ্যে ১৪ টি বন্ধ হয়ে গিয়েছে। বিদ্যুতের মূল্য বৃদ্ধির ফলে কৃষি উৎপাদনে ও শিল্প উৎপাদনে খরচ বৃদ্ধি পাবে। এতে ক্ষতিগ্রস্থ হবে শহরের নিম্নবিত্ত-মধ্যবিত্ত, গ্রামের ছোট ও মাঝারি কৃষক, ক্ষুদ্র উৎপাদক ও ছোট দেকানদার।
বক্তারা আরও বলেন, বিদ্যৎ খাতে সীমাহীন লুটপাট ও বিদ্যুতের মূল্য বৃদ্ধির এই দুষ্টচক্রের অবসান ঘটাতে হলে প্রয়োজন সর্বস্তরের সাধারণ জনগন ও বাম-গণতান্ত্রিক শক্তির সম্মিলিত গণআন্দোলন। সম্মিলিত গণআন্দোলনের মাধ্যমে রাষ্ট্র ও সরকারের নীতির পরিবর্তন ঘটিয়ে জনগনের যৌক্তিক দাবি প্রতিষ্ঠা করতে হবে।

RELATED ARTICLES

আরও

Recent Comments