Thursday, April 25, 2024
Homeছাত্র ফ্রন্টদীপনসহ সকল হত্যাকান্ডের খুনীদের গ্রেফতার ও বিচারে ব্যর্থ স্বরাষ্টমন্ত্রীর কুশপুত্তলিকা দাহ

দীপনসহ সকল হত্যাকান্ডের খুনীদের গ্রেফতার ও বিচারে ব্যর্থ স্বরাষ্টমন্ত্রীর কুশপুত্তলিকা দাহ

DSC_0608

৩ নভেম্বর, ২০১৫ মঙ্গলবার সকাল সাড়ে ১১ টায় বাংলাদেশ ছাত্র ফেডারেশন, ছাত্র ঐক্য ফোরাম, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এবং বিপ্লবী ছাত্র মৈত্রীর আয়োজনে দীপন হত্যাসহ সকল হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে বিক্ষোভ মিছিল টিএসসি চত্ত্বর, জাতীয় জাদুঘর ও ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে দীপনসহ সকল হত্যাকান্ডের খুনীদের গ্রেফতার ও বিচার করতে ব্যর্থ স্বরাষ্টমন্ত্রীর কুশপুত্তলিকা দাহ করা হয়।

কুশপুত্তলিকা দাহ শেষে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সৈকত মল্লিক, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি সাইফুজ্জামান সাকন, বিপ্লবী ছাত্র মৈত্রীর আহ্বায়ক ফয়সাল ফারুক অভিক, ছাত্র ঐক্য ফোরামের যুগ্ম আহ্বায়ক শওকত আল ইমরান।

DSC_0624সমাবেশে ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সৈকত মল্লিক বলেন, দীপনের খুনীদের খুঁজে বের করার দায়িত্ব জনগণের নয়, রাষ্ট্রের। জনগণের ট্যাক্সের টাকায় যারা নিরাপত্তার দায়িত্বে আছেন তারা সেই দায়িত্ব পালন না করে ফ্যাসিবাদী-স্বৈরশাসনকে পাহাড়া দিতে ব্যতিব্যস্ত। সকল হত্যাকা-ের দায়ভার সরকারকেই নিতে হবে।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি সাইফুজ্জামান সাকন বলেন, সরকার যে বিচারহীনতার সংস্কৃতি লালন করছে তারই ফল হলো দীপনসহ গণতন্ত্রমনা প্রগতিশীল লেখক-প্রকাশকরা ধারাবাহিকভাবে হত্যাকান্ডের শিকার হচ্ছেন এবং একই সাথে বিভিন্ন জঙ্গি তৎপরতার বিস্তার। সুতরাং ন্যায় বিচার প্রতিষ্ঠা করে নাগরিকদের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের কোন টালবাহানার সুযোগ নেই।

বক্তারা আরো বলেন, সরকার তাদের স্বৈরশাসনকে পাকাপোক্ত ও দীর্ঘস্থায়ী করতে দেশব্যাপী বিভিন্নভাবে আতঙ্ক সঞ্চারিত করে চলেছে এবং বিচারহীনতার ফলে খুনী-সন্ত্রাসীরা আরো মরিয়া হয়ে একের পর এক হত্যাকা- ঘটিয়ে চলেছে। অবিলম্বে দীপনসহ সকল হত্যাকান্ডের সুষ্ঠু বিচার করতে হবে।

RELATED ARTICLES

আরও

Recent Comments