Friday, April 19, 2024
Homeছাত্র ফ্রন্টদুর্গত হাওরবাসীর পাশে দাঁড়ান - সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট

দুর্গত হাওরবাসীর পাশে দাঁড়ান – সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট

সুনামগঞ্জ-নেত্রকোনা-কিশোরগঞ্জের লক্ষ লক্ষ অসহায় মানুষের ত্রাণ সাহায্যে এগিয়ে আসুন

18155865_10212852487018016_5319851488624428330_o

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি নাঈমা খালেদ মনিকা ও সাধারণ সম্পাদক স্নেহাদ্রি চক্রবর্ত্তী রিন্টু সংবাদমাধ্যমে দেয়া এক যুক্ত বিবৃতিতে দুর্গত হাওর অঞ্চলে বসবাসরত সুনামগঞ্জ-নেত্রকোনা-কিশোরগঞ্জের লক্ষ লক্ষ মানুষের পাশে দাঁড়াতে সমাজের সর্বস্তরের মানুষের প্রতি আহ্বান জানিয়েছেন।

যুক্ত বিবৃতিতে তাঁরা বলেন, ‘বোরো ধানকে বলা হয় হাওরের প্রাণ। এই ধান যে অঞ্চলে হয় অর্থাৎ সুনামগঞ্জ-নেত্রকোনা-কিশোরগঞ্জের বহু এলাকা অতি বৃষ্টির কারণে আজ পানির নীচে। ফলে এ অঞ্চলের লক্ষ লক্ষ মানুষ ভয়াবহ ক্ষতির সম্মুখীন। শুধু ফসল নয়, পানির বিষাক্ততায় মারা যাচ্ছে গরু, মাছ, হাঁস। বেঁচে থাকার ন্যূনতম সম্বলটুকু মানুষ হারাচ্ছে প্রতিদিন।

এতকিছুর পরও সরকার এই অঞ্চলকে ‘দুর্গত এলাকা’ ঘোষণা করেনি। সরকারের ত্রাণ পৌঁছায়নি বহু অঞ্চলে। এই পরিস্থিতিতে আমরা দুর্গত হাওরাবাসীর পাশে দাঁড়ানোর উদ্যোগ নিয়েছি। সিলেট অঞ্চলের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে, এলাকায় সাধারণ মানুষের কাছ থেকে আমরা ত্রাণ সংগ্রহ করছি, যা আমরা হাওড় অঞ্চলের নিরন্ন-অসহায় মানুষদের কাছে পৌঁছে দেব। যে কৃষকরা বছরের পর বছর আমাদের মুখে খাবার যুগিয়ে যাচ্ছে, এই দুর্দিনে তাদের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব বলে আমরা মনে করি। সকলের কাছে আহ্বান, আপনারা আপনাদের সর্বোচ্চ সাধ্য নিয়ে ত্রাণ তহবিলে সহযোগিতা করুন। আমাদের সম্মিলিত ভূমিকা সবাইকে না হোক অন্তত কিছু মানুষকে উঠে দাঁড়াতে সাহায্য করবে।’

সাহায্য পাঠানোর ঠিকানা :
২২/১, তোপখানা রোড (ষষ্ঠ তলা) ঢাকা-১০০০। ফোন : ৯৫৭৬৩৭৩
বিকাশ নম্বর : ০১৭৫৭-৮০৮৭৮১ (নিজস্ব)
ব্যাংক এ্যাকাউন্ট নম্বর :
০২০২০০২৬৯২৩
নাঈমা খালেদ মনিকা
ঢাকা ব্যাংক

RELATED ARTICLES

আরও

Recent Comments