Thursday, April 25, 2024
Homeছাত্র ফ্রন্টনবীন শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে এম. সি. কলেজে মিছিল সমাবেশ অনুষ্ঠিত

নবীন শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে এম. সি. কলেজে মিছিল সমাবেশ অনুষ্ঠিত

sylhet_murarichad_15112016
এম.সি. কলেজের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের অনার্স ১ম বষের্র নবীন শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে ১৫ নভেম্বর দুপুর ১২ টায় কলেজ ক্যাম্পাসে মিছিল সমাবেশ করে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট। সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এম.সি. কলেজ শাখার অন্যতম সংগঠক সাদিয়া নোশিন তাসনিম এর সভাপতিত্বে ও আল-আমিন এর পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার সভাপতি ছাত্রনেতা রেজাউর রহমান রানা, সাধারন সম্পাদক রুবাইয়াৎ আহমেদ, কলেজ শাখার সংগঠক পিংকি চন্দ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, তৎকালীন আসাম প্রদেশের একমাত্র উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে যে আয়োজন ও লক্ষ্য উদ্দেশ্য নিয়ে শিক্ষা বিস্তারে ভুমিকা রেখেছিলো, শিক্ষার ক্রমাগত বাণিজ্যিকীকরন-বেসরকারিকরন নীতির ফলে তা আজ ধ্বংসের মুখোমুখি এসে দাঁড়িয়েছে। সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট দীর্ঘদিন ধরে বাণিজ্য অনুষদ ও মনোবিজ্ঞান, পরিসংখ্যান, ইতিহাস, ইসলামের ইতিহাস বিভাগে মার্স্টাস কোর্স চালু করা, পরিবহন ও আবাসন সংকট নিরসন করা, সুপেয় পানীয় জলের ব্যবস্থা করা, স্বতন্ত্র পরীক্ষার হল নির্মাণ করে সারা বছর ক্লাস নিশ্চত করা সহ ১১ দফা দাবিতে আন্দোলন করে আসছে। এর ধারাবাহিকতায় ৪ টি বিভাগে মাস্টার্স কোর্স চালু ও একটি স্বতন্ত্র পরীক্ষার হলও নির্মিত হয়। কিন্তু একাডেমিক ভবনের সংকটের কারনে স্বতন্ত্র পরীক্ষার হল নির্মাণের উদ্দেশ্য সাধিত হয়নি।

বক্তারা আরোও বলেন, এই কলেজ একসময় বড় মানুষের জন্ম দিয়েছিল। আজ সেই কলেজ বন্ধ্যা, এখানে কোন বড় মানুষ তৈরী হয়না। এই ভোগবাদী সমাজের আক্রমনে ছাত্র-যুব সমাজকে নৈতিকভাবে ধ্বসিয়ে দেয়ার যে চক্রান্ত চলছে তার বিরুদ্ধে এবং এই ঐতিহ্যবাহী কলেজের সার্বিক সংকট নিরসনে ছাত্র ফ্রন্টের লড়াইয়ে নবীন শিক্ষার্থীদের সামিল হওয়ার আহ্বান জানান।

RELATED ARTICLES

আরও

Recent Comments