Thursday, April 25, 2024
Homeছাত্র ফ্রন্টনোয়াখালী সরকারি কলেজে যাতায়াতের সড়কগুলো সংস্কার ও ক্যাম্পাসের জলাবদ্ধতা নিরসনের দাবীতে বিক্ষোভ...

নোয়াখালী সরকারি কলেজে যাতায়াতের সড়কগুলো সংস্কার ও ক্যাম্পাসের জলাবদ্ধতা নিরসনের দাবীতে বিক্ষোভ ও স্মারকলিপি পেশ

Noakhali Pic (news2)
নোয়াখালী সরকারি কলেজে যাতায়াতের সড়কগুলো সংস্কার ও ক্যাম্পাসের জলাবদ্ধতা নিরসনের দাবীতে মানববন্ধন-সমাবেশ, বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি পেশ করেছে ছাত্র ফ্রন্ট। ৩০ মার্চ রোববার বেলা ১১টায় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কলেজ শাখা প্রথমে ক্যাম্পাসে মানববন্ধন করে। পরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ শেষে অধ্যক্ষের মাধ্যমে নোয়াখালী পৌরসভা মেয়র বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন।
মানববন্ধন-সমাবেশে বক্তব্য রাখেন ছাত্র ফ্রন্ট কলেজ শাখার আহ্বায়ক আনোয়ারুল হক পলাশ, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন খোকন ও সদস্য কাজী জহির উদ্দিনসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ।
এ সময় বক্তারা বলেন, নোয়াখালী সরকারি কলেজে বিভিন্ন বিভাগে প্রায় ১৪ হাজার শিক্ষার্থী রয়েছে। এ ছাড়া শিক্ষক রয়েছে ৮২ জন এবং কর্মকর্তা-কর্মচারি রয়েছে আরও প্রায় ৮০জন। এর বাহিরেও কলেজ সংলগ্ন চতুরপার্শ্বে ৭-৮ হাজার মানুষ বসবাস করছে। এতসব লোকের জন্য নোয়াখালী সরকারি কলেজ সংলগ্ন যে ক’টি সড়ক রয়েছে সবগুলোই চলাচল অনুপযোগী। প্রতি বছর কর্তৃপক্ষ আশ্বাস দেয় বর্ষা মৌসুম শেষ হলে সড়কগুলো সংস্কার করবে। কিন্তু এভাবে বছরের পর বছর কথার খৈ ফুটিয়ে দিন পার করছে। বর্ষা মৌসুমে প্রায় প্রতিদিনই এসব সড়কে দূর্ঘটনার শিকার হয় শিক্ষার্থী- শিক্ষক ও পথচারীদের। আর সড়কের দৈন্যদশার অজুহাতে শিক্ষার্থী ও পথচারীদের কাছ থেকে রিকশা ও অন্যান্য পরিবহন পৌর কর্তৃপক্ষের নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত ভাড়া আদায় করছে। অপর দিকে কলেজ ক্যাম্পাসে খেলাধুলা করার মতো পর্যাপ্ত জায়গা থাকা সত্বেও জলাবদ্ধতার কারণে শিক্ষার্থীরা খেলাধুলা থেকে বঞ্চিত হচ্ছে। আবার জলাবদ্ধতা শেষে শুকনো মৌসুমে ক্যাম্পাসে বড় গর্তের সৃষ্টি হয় এতেও খেলাধুলায় বিঘ্ন সৃষ্টি হচ্ছে। তাছাড়া ক্যাম্পাসের আশপাশে ল্যাম্পপোস্ট না থাকায় নিরাপত্তা ব্যবস্থাও বিঘ্নিত হচ্ছে। অথচ কলেজ প্রশাসন পৌর কর্তৃপক্ষকে প্রতি বছর দেড় লক্ষাধিক টাকার কর পরিশোধ করে আসছে। বক্তারা অবিলম্বে এসব সংকট নিরসনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের যথাযথ উদ্যোগ গ্রহণের দাবী জানান এবং শিক্ষার্থীসহ সর্বস্তরের বিবেকবান মানুষকে আন্দোলনে যুক্ত হওয়ারও আহ্বান জানান।

RELATED ARTICLES

আরও

Recent Comments