Tuesday, April 23, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদন্যূনতম মোট মজুরী ১৬ হাজার টাকা ঘোষণার দাবিতে শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত

ন্যূনতম মোট মজুরী ১৬ হাজার টাকা ঘোষণার দাবিতে শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত

adhikar copy

সকল গার্মেন্টস কারখানায় ট্রেড ইউনিয়ন অধিকার, শ্রমিক নির্যাতন বন্ধ ও গার্মেন্টস শ্রমিকদের ন্যূনতম মোট মজুরী ১৬ হাজার টাকা এবং আশুলিয়ায় শ্রমিক সংগঠনের অফিস খুলে দেওয়ার দাবিতে শনিবার ৮ এপ্রিল ২০১৭ বেলা ১২ টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে গার্মেন্টস শ্রমিক অধিকার আন্দোলনের উদ্যোগে মানবন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। গার্মেন্টস শ্রমিক অধিকার আন্দোলনের সমন্বয়ক আ ক ম জহিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত শ্রমিক সমাবেশে বক্তব্য রাখেন শ্রমিকনেতা তাসলিমা আক্তার লিমা, এ এম ফায়েজ হোসেন, সাইফুল ইসলাম, মীর মোফাজ্জল হোসেন মোস্তাক, মোমিনুর রহমান মোমিন ও শামসুল আলম প্রমুখ।

সমাবেশে শ্রমিক নেতৃবৃন্দ সরকারের কাছ থেকে জানতে চান আশুলিয়া শ্রমিক সংগঠনের কার্যালয় বন্ধের কারণ। সমাবেশ থেকে বলা হয়, সরকার মালিক শ্রেণীর পক্ষ নিয়ে সম্পূর্ণ ফ্যাসিস্ট কায়দায় শিল্পাঞ্চল এবং শ্রমিক এলাকায় অঘোষিত জরুরী অবস্থা জারি রেখেছে যাতে শ্রমিক সংগঠনগুলো কোন রকম সভা সমাবেশসহ গার্মেন্টস শ্রমিকদের দাবি দাওয়া নিয়ে কোন শব্দ করতে না পারে। যে সংগঠনগুলো শ্রমিকদের অধিকার নিয়ে কাজ করে তাদের রেজিস্ট্রেশন দেওয়া হচ্ছে না। কিন্তু মালিকের দালাল সংগঠন সেখানে রেজিস্ট্রেশন পাচ্ছে। সমাবেশে শ্রমিক নেতৃবৃন্দ সরকারকে হুশিয়ার করে বলেন এই অবস্থা বেশি দিন জারি থাকলে শ্রমিকরা নির্যাতন মোকাবেলা এবং তাদের অধিকার আদায়ে আরো দূর্বার আন্দোলন গড়ে তুলবে।

সমাবেশ থেকে অবিলম্বে সকল কারখানায় ট্রেড ইউনিয়ন করার অধিকার নিশ্চিত করা, আশুলিয়ায় শ্রমিক সংগঠনের অফিস খুলে দেওয়া এবং নতুন মজুরি বোর্ড গঠন করে ১৬ হাজার টাকা মোট মজুরি ঘোষণা করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানানো হয়।

 

 

RELATED ARTICLES

আরও

Recent Comments