Wednesday, April 24, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদবাঁশখালী জনঅধিকার রক্ষার দাবিতে নাগরিক উন্নয়ন কমিটির বিক্ষোভ সমাবেশ-স্মারকলিপি প্রদান

বাঁশখালী জনঅধিকার রক্ষার দাবিতে নাগরিক উন্নয়ন কমিটির বিক্ষোভ সমাবেশ-স্মারকলিপি প্রদান

বাঁশখালীতে চিকিৎসা সেবায় দুর্নীতি, ভূমি অফিসে দুর্নীতি, যাত্রী হয়রানি ও লোডশেডিং বন্ধ এবং বিদ্যুতের দাম কমানোসহ বিভিন্ন দাবিতে নাগরিক উন্নয়ন কমিটি বিক্ষোভ মিছিল, সমাবেশ সহকারে স্থানীয় সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান ও বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তাকে স্মারকলিপি প্রদান করে। সমাবেশে বক্তব্য রাখেন বরমা কলেজের অধ্যক্ষ নাগরিক কমিটির উপদেষ্টা আবুল মনছুর, জাতীয় ফুটবল রেফারি ফেডারেশনের সম্পাদক মো. রফিক, উন্নয়ন কমিটির সহ-সভাপতি অমরজিৎ বড়ুয়া, সম্পাদক বাসু দাশ, সহ-সাধারণ সম্পাদক অমৃত কারণ, সহ-সভাপতি ছৈয়দ আহমদ, বাবলা দাশ, ছোটন দাশ, রুপন বড়ুয়া, শংকর প্রসাদ দাশ, শিব্বির আহমদ, আলমগীর খান মিল্টন প্রমুখ।

বাঁশখালীতে নাগরিক উন্নয়ন কমিটি বিক্ষোভ মিছিল
বাঁশখালীতে নাগরিক উন্নয়ন কমিটি বিক্ষোভ মিছিল

সভায় বক্তারা বলেন, বাঁশখালীর হাসপাতালে ও কমিউনিটি ক্লিনিকে পর্যাপ্ত ঔষধ ও চিকিৎসক না থাকায় সাধারণ রোগীরা চিকিৎসা সেবা পাচ্ছে না, বরং হয়রানির শিকার হচ্ছে। সার্ভেয়ারদের জমি ভাগবাটোয়ারা, খতিয়ান ভুললিপির কারণে পুনরায় সংশোধন কিংবা সার্ভেয়ারদের তদন্ত রিপোর্ট প্রেরণে চলছে অবাধ দুর্নীতি। আর দালালদের হাতে প্রতিনিয়ত হয়রানির শিকার হয় সাধারণ জনগণ। অন্যদিকে যাত্রীদের অতিরিক্ত ভাড়া আদায় কৃত্রিমভাবে যানবাহন সংকট করে ও লাইসেন্স বিহীন ড্রাইভারদের দ্বারা বেপরোয়া গাড়ি চালানোর মাধ্যমে প্রতিনিয়ত প্রাণনাশের ঘটনা ঘটছে। তাই বক্তারা বিআরটিসি বাস চালুসহ অভিজ্ঞ ড্রাইভার দ্বারা বাস চালানো দাবি জানান। ঘনঘন লোডশেডিং ও পল্লী বিদ্যুতের কর্মকর্তাদের ঘুষ-দুর্নীতির কারণে সাধারণ জনগণ ও কৃষকদের জীবন দুর্বিসহ হয়ে উঠেছে। তাই কমিটির নেতৃবৃন্দ অবিলম্বে বিদ্যুতের দাম কমানো, গ্রাহক হয়রানি ও দুর্নীতি বন্ধের দাবি জানান। এছাড়া জঙ্গল পাইরাং মৌজার ১নং খাস খতিয়ান ভুক্ত জমিতে চেচুরিয়া বনবিট ও তাহাদের অধীনে কতিপয় জবরদখলবাজদের হাত থেকে ভূমি রক্ষা পাওয়ার দাবিতে ইউএনওকে আলাদাভাবে স্মারকলিপি প্রদান করা হয়।

ইউএনওকে স্মারকলিপি প্রদান
ইউএনওকে স্মারকলিপি প্রদান
RELATED ARTICLES

আরও

Recent Comments