Thursday, April 25, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদবাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ছাত্র ফ্রন্টের অফিস দখলপ্রচেষ্টার ও সন্ত্রাসী হামলার নিন্দা

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ছাত্র ফ্রন্টের অফিস দখলপ্রচেষ্টার ও সন্ত্রাসী হামলার নিন্দা

18156984_1387499034663061_7830151534333255300_n
সংগঠনের কার্যালয়ে হমলার প্রতিবাদে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে প্রতিবাদ মিছিল

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী)’র কেন্দ্রীয় কার্য পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক কমরেড মুবিনুল হায়দার চৌধুরী আজ সংবাদমাধ্যমে দেয়া এক বিবৃতিতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের অফিস দখল প্রচেষ্টা ও নেতা-কর্মীদের উপর বাসদ (খালেকুজ্জামান) এর ছাত্র সংগঠনের হামলায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন।

বিবৃতিতে তিনি বলেন, “পেশীশক্তি প্রদর্শন করে অফিস দখলের চেষ্টা এবং তার প্রয়োজনে বাম আন্দোলনের সহযোদ্ধাদের ওপর হামলা করা বামপন্থী রাজনীতি ও সংস্কৃতির সাথে সঙ্গতিপূর্ণ নয়। সন্ত্রাসী কায়দায় এই হামলা জনসাধারণ ও ছাত্রসমাজের সামনে বামপন্থার ভাবমূর্তিকে কলংকিত করলো। সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ক্যাম্পাসে ক্রিয়াশীল সংগঠন হিসেবে এ অফিস ব্যবহার করে আসছে। হঠাৎ করে এ হামলা কার স্বার্থ রক্ষা করবে? নিজেদের কর্মীদেরই বা তাঁরা কোন্ সংস্কৃতিতে গড়ে তুলতে চান?”

তিনি আরো বলেন, “ক্রিয়াশীল ছাত্রসংগঠনের অফিসে বহিরাগতদের হামলা-দখল প্রচেষ্টার বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে আক্রান্তদের ওপর পুলিশী হামলা ও প্রশাসন কর্তৃক তালা দেয়া সন্ত্রাসী কর্মকাণ্ডকে উৎসাহিত করার সামিল।”

কমরেড মুবিনুল হায়দার চৌধুরী এই হামলার নিরপেক্ষ তদন্ত ও বিচার দাবি করেন এবং অবিলম্বে অফিস খুলে দেয়ার দাবি জানিয়েছেন।

RELATED ARTICLES

আরও

Recent Comments