Friday, March 29, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদবাসদ কনভেনশন প্রস্তুতি কমিটির বিক্ষোভ : গাজায় ইসরাইলি হামলা ও গণহত্যা বন্ধ...

বাসদ কনভেনশন প্রস্তুতি কমিটির বিক্ষোভ : গাজায় ইসরাইলি হামলা ও গণহত্যা বন্ধ কর

বাসদ কনভেনশন প্রস্তুতি কমিটির বিক্ষোভ
গাজায় ইসরাইলি হামলা ও গণহত্যা বন্ধ কর
SPB_12.07.14-3
প্যালেস্টাইনের গাজায় বেসামরিক জনগণের ওপর ইসরাইল কর্তৃক নির্বিচার বোমা-মিসাইল-রকেট হামলা ও গণহত্যা বন্ধের দাবিতে বিক্ষোভ করেছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ কনভেনশন প্রস্তুতি কমিটি। গত কয়েকদিনের হামলায় ১২ জুলাই পর্যন্ত কমপক্ষে ১১৮ জন সাধারণ প্যালেস্টাইনি নিহত এবং কয়েক শত আহত হয়েছে।
বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ কনভেনশন প্রস্তুতি কমিটির উদ্যোগে আজ ১২ জুলাই বিকেল ৪টায় দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিলসহ জাতীয় প্রেসক্লাবের সামনে গিয়ে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। বাসদ কনভেনশন প্রস্তুতি কমিটির সদস্য ও গণতান্ত্রিক বাম মোর্চার সমন্বয়ক কমরেড শুভ্রাংশু চক্রবর্ত্তীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন কনভেনশন প্রস্তুতি কমিটির সদস্য কমরেড মানস নন্দী, ফখরুদ্দিন কবির আতিক প্রমুখ নেতৃবৃন্দ। সমাবেশের পর বিক্ষোভ মিছিল পল্টন, জিরো পয়েন্ট, গুলিস্তান বায়তুল মোকাররম প্রভৃতি এলাকা প্রদক্ষিণ করে।
সমাবেশে নেতৃবৃন্দ বলেন, একটা বানোয়াট ও মিথ্যা অভিযোগ তুলে ইজরায়েল গত কয়েকদিন ধরে গাজা উপত্যকায় ‘অপারেশন প্রকেক্টিভ এজ’ নামের বিমান হামলা চালিয়ে যাচ্ছে। এ হামলায় সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত ১১৮ জন প্যালেস্টাইনি নাগরিক নির্মমভাবে মৃত্যুবরণ করেছে। আহত হয়েছে শত শত। বাস্তবে কিছু দিন পর পরই নানা ছুতা তুলে মার্কিন সাম্রাজ্যবাদের মদদপুষ্ট ইসরায়েল প্যালেস্টাইনের উপর হামলা চালায়। অথচ স্বাধীন প্যালেস্টাইনের স্বীকৃতি এবং প্যালেস্টাইনিদের সার্বভৌমত্ব, তাদের জীবন ও সম্পদের নিরাপত্তা বিধানে জাতিসংঘ, আরব লীগ এবং বিশ্ব সম্প্রদায় তেমন কোনো কার্যকর উদ্যোগ নিচ্ছে না। এর পেছনের কারণ হল ইসরায়েলের প্রতি মার্কিন সাম্রাজ্যবাদের প্রত্যক্ষ মদদ ও সহযোগিতা।
সমাবেশ থেকে গাজার ওপর ইসরাইলি হামলা বন্ধে অবিলম্বে কার্যকর উদ্যোগ গ্রহণের জন্য জাতিসংঘ-সহ বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান জানানো হয় এবং ইসরায়েলি বর্বরতার বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য বাংলাদেশসহ বিশ্বের সাম্রজ্যবাদ-বিরোধী, যুদ্ধবিরোধী, গণতন্ত্রকামী শান্তিকামী মানুষের প্রতি আহ্বান জানানো হয়।
SPB_12.07.14-1 SPB_12.07.14-4
RELATED ARTICLES

আরও

Recent Comments