Friday, April 19, 2024
Homeছাত্র ফ্রন্টব্লগার ওয়াশিকুর হত্যাকাণ্ডের ঘটনায় ক্ষোভ ও বিচার দাবি

ব্লগার ওয়াশিকুর হত্যাকাণ্ডের ঘটনায় ক্ষোভ ও বিচার দাবি

SSF-press release_31.03.15-page-001সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুজ্জামান সাকন ও সাধারণ সম্পাদক স্নেহার্দ্রী চক্রবর্তী রিন্টু এক যৌথ বিবৃতিতে ব্লগার ওয়াশিকুর রহমান বাবুকে হত্যার ঘটনায় নিন্দা ও ক্ষোভ জানিয়ে অবিলম্বে দোষীদের বিচার দাবি করেছেন।

বিবৃতিতে তারা বলেন, বিজ্ঞান লেখক অভিজিৎ রায় খুনের এক মাস পেরোতে না পেরোতেই প্রকাশ্য দিবালোকে প্রায় একই কায়দায় খুন করা হল বাবুকে। এ ঘটনায় দু’জন মাদ্রাসা ছাত্র জনতার হাতে ধরা পড়েছে। কিন্তু অভিজিৎ হত্যায় কারা জড়িত এখনো তার হদিস মেলেনি। একের পর এক খুনের ঘটনা ঘটলেও প্রকৃত অপরাধীরা থেকে যাচ্ছে আড়ালে, শাস্তির বাইরে। বিচারহীনতার যে সংস্কৃতি দেশে চালু হয়েছে — সে জন্যই অপরাধীরা আরো বেপরোয়া হয়ে উঠছে।

তারা আরো বলেন, স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে আটককৃত দুই মাদ্রাসা ছাত্রের ভাষ্য অনুযায়ী এটা স্পষ্ট যে এর পেছনে ধর্মান্ধ, মৌলবাদী গোষ্ঠীর হাত রয়েছে। বর্তমান সরকার মৌলবাদ, জঙ্গিবাদের বিরুদ্ধে বুলি আওড়ালেও বিভিন্ন সময় এদের পৃষ্ঠপোষকতা দিয়েছে। সাম্প্রদায়িক ও বৈষম্যমূলক শিক্ষাব্যবস্থার মধ্যেই মৌলবাদের বীজ নিহিত আছে। অগণতান্ত্রিক শাসনের সুযোগেও মৌলবাদী শক্তি মাথা চাড়া দিয়ে উঠছে। ফলে মৌলবাদকে কার্যকরভাবে নির্মূলে নেতৃবৃন্দ দোষীদের শাস্তি ও শিক্ষাব্যবস্থার আমূল পরিবর্তন দাবি করেন।

RELATED ARTICLES

আরও

Recent Comments