Saturday, April 20, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদভারতের আন্ত:নদী সংযোগ প্রকল্পের প্রতিবাদে ২৫-২৮ সেপ্টেম্বর ঢাকা-কুড়িগ্রাম রোডমার্চ

ভারতের আন্ত:নদী সংযোগ প্রকল্পের প্রতিবাদে ২৫-২৮ সেপ্টেম্বর ঢাকা-কুড়িগ্রাম রোডমার্চ

Basod Marxist Pic.......25.7.16

ভারতের আন্ত:নদী সংযোগ প্রকল্পের প্রতিবাদে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী) ঢাকা-কুড়িগ্রাম রোডমার্চের কর্মসূচী দিয়েছে। ২৫-২৮ সেপ্টেম্বর ২০১৬ ঢাকা-কুড়িগ্রাম রোডমার্চ অনুষ্ঠিত হবে। এই কর্মসূচী সফল করার লক্ষ্যে ২৫ জুলাই বেলা ১২.৩০ টায় বাসদ (মার্কসবাদী), রংপুর নগরীর সুমি কমিউনিটি সেন্টারে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় কার্য পরিচালনা কমিটির সদস্য কমরেড আলমগীর হোসেন দুলাল। এ সময় উপস্থিত ছিলেন বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় কার্য পরিচালনা কমিটির সদস্য ওরায়েদুল্ল্যা মুসা, দলের গাইবান্ধা জেলা আহবায়ক কমরেড আহসানুল হাবীব সাঈদ, সদস্য সচিব কমরেড মঞ্জুর আলম মিঠু, রংপুর জেলা সমন্বয়ক কমরেড আনোয়ার হোসেন বাবলু, বগুড়া জেলা সমন্বয়ক আমিনুল ইসলাম, দিনাজপুর জেলা সমন্বয়ক রেজাউল ইসলাম সবুজ, ঠাকুরগাঁ জেলা সমন্বয়ক মাহবুব আলম রুবেল, কুড়িগ্রাম জেলা সমন্বয়ক মহির উদ্দিন মহির, রাজশাহী জেলা সমন্বয়ক আতিকুর রহমান আতিক প্রমুখ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, স্বাধীনতা পরবর্তী সকল সরকারই ভারত তোষণ ও নতজানু পররাষ্ট্রনীতি অনুসরণ করার কারণে বাংলাদেশ পানির ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হয়েছে। দেশ ও দেশের মানুষ বিপন্ন হলেও শাসক গোষ্ঠী নির্বিকার থেকেছে। এখন শুধু দ্বিপাক্ষিক আলোচনাই নয়, প্রয়োজন জনগণের ঐক্যবদ্ধ লড়াই-গণআন্দোলন এবং আন্তর্জাতিক আইনি লড়াই। এ প্রক্রিয়ার মাধ্যমে বাংলাদেশ তার পানির নায্য অধিকার পেতে পারে। তাই বাংলাদেশকে মরুভূমি বানানোর ভারতীয় সাম্রাজ্যবাদী শাসক গোষ্ঠীর চক্রান্ত আন্তঃনদী সংযোগ প্রকল্পের বিরুদ্ধে দাঁড়ানো। বাংলাদেশ সরকারের ভারত তোষণ ও নতজানু নীতির বিরুদ্ধে এবং আন্তজার্তিক আদালতে পানির নায্য হিস্যার দাবিতে গণআন্দোলন গড়ে তোলার আহবান জানানো হয়।

সংসদ সম্মেলন থেকে ১৭ আগস্ট দেশব্যাপী বিক্ষোভ মিছিল ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি পেশ, আগস্ট-সেপ্টেম্বর মাস জুড়ে লক্ষাধিক লিফলেট ও বুলেটিন বিতরণ, মিছিল হাটসভা, পথসভা, মতবিনিময় সভা, পদযাত্রা এবং ২৫-২৮ সেপ্টেম্বর ঢাকা কুড়িগ্রাম রোডমার্চের কর্মসূচি সফল করার জন্য সর্বস্তরের জনগণের প্রতি আহবান জানান।

RELATED ARTICLES

আরও

Recent Comments