Friday, April 26, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদমাদক-জুয়াসহ বিভিন্ন অপকর্ম বন্ধের দাবিতে গাইবান্ধার দাড়িয়াপুর ও রামচন্দ্রপুরে বিক্ষোভ

মাদক-জুয়াসহ বিভিন্ন অপকর্ম বন্ধের দাবিতে গাইবান্ধার দাড়িয়াপুর ও রামচন্দ্রপুরে বিক্ষোভ

রামচন্দ্রপুরে এলাকাবাসীর বিক্ষোভ
রামচন্দ্রপুরে এলাকাবাসীর বিক্ষোভ

গত ৪ মে সকাল ১১টায় মাদক-জুয়াসহ বিভিন্ন অপকর্ম বন্ধের দাবিতে গাইবান্ধার রামচন্দ্রপুরে ‘সচেতন এলাকাবাসী’-র উদ্যোগে ধোপাডাঙ্গা ঈদগাহ মাঠের মোড় থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে বালুয়া বাজার প্রদক্ষিণ শেষে মানববন্ধনে মিলিত হয়। মানববন্ধনে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বাসদ কনভেনশন প্রস্তুতি কমিটি গাইবান্ধা জেলা শাখার আহবায়ক কমরেড আহসানুল হাবীব সাঈদ, সদস্য প্রভাষক কাজী আবু রাহেন শফিউল্যা, বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র গাইবান্ধা জেলা কমিটির সাধারণ সম্পাদক নিলুফার ইয়াসমিন শিল্পী, শাহীন মিয়া, সবুজ মিয়া, সচেতন এলাকাবাসীর পক্ষে লিমন, লেলিন, রাশেদুল প্রমুখ।

বক্তাগণ বলেন, ঠাকুরবাড়ী মেলাসহ রামচন্দ্রপুর ইউনিয়নের বিভিন্ন হাট-বাজার, পাড়া-মহল্লাসহ যত্রতত্র জুয়ার আসর বসে এবং বিভিন্ন মাদকদ্রব্য কেনাবেচা চলছে। এতে স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ জুয়া ও নেশার সঙ্গে যুক্ত হচ্ছে। জুয়া-নেশার টাকা সংগ্রহের জন্য চুরি-ছিনতাই এবং নারী-শিশু নির্যাতনসহ বিভিন্ন অপকর্ম বেড়ে চলছে। সমাবেশ থেকে জুয়া-মাদক কেনাবেচা বন্ধে প্রশাসনের কার্যকর উদ্যোগ গ্রহণ এবং এলাকাবাসীর উদ্যোগে গণপ্রতিরোধ গড়ে তোলার আহবান জানানো হয়।

অপসংস্কৃতি-অশ্লীলতা, মাদক-জুয়া, নারী-শিশু নির্যাতন ও পাচার, গুম-হত্যা বন্ধের দাবিতে দাড়িয়াপুরে মানববন্ধন

গত ৪ মে বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র দাড়িয়াপুর অঞ্চল শাখার উদোগে ৪টায় অপসংস্কৃতি-অশ্লীলতা, মাদক-জুয়া, নারী-শিশু নির্যাতন ও পাচার, সারাদেশে গুম-হত্যা বন্ধের দাবিতে দারিয়াপুর হাটে বিকাল ৪টায় মানবন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ কনভেনশন প্রস্তুতি কমিটি গাইবান্ধা জেলা শাখার সদস্য সচিব কমরেড মনজুর আলম মিঠু, বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র গাইবান্ধা জেলা কমিটির সভাপতি অধ্যাপক রোকেয়া খাতুন, সাধারণ সম্পাদক নিলুফার ইয়াসমিন শিল্পী, সংহতি জানিয়ে বক্তব্য রাখেন দাড়িয়াপুর হাজী ওসমান গনি ডিগ্রি কলেজের প্রভাষক নাজিম উদ্দিন প্রমুখ।

দাড়িয়াপুরে নারীমুক্তি কেন্দ্রের মানববন্ধন
দাড়িয়াপুরে নারীমুক্তি কেন্দ্রের মানববন্ধন
RELATED ARTICLES

আরও

Recent Comments