Friday, April 19, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদমাস্টারদা সূর্যসেনের ৮৩তম ফাঁসি দিবসে বাসদ (মার্কসবাদী)'র শ্রদ্ধাঞ্জলি

মাস্টারদা সূর্যসেনের ৮৩তম ফাঁসি দিবসে বাসদ (মার্কসবাদী)'র শ্রদ্ধাঞ্জলি

CTG_20170112_090344

১২ জানুয়ারি মাস্টারদা সূর্যসেনের ৮৩তম ফাঁসি দিবসে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ (মার্কসবাদী) চট্টগ্রাম জেলা শাখা সকাল ৯টায় জে এম সেন হলস্থ মাস্টারদা সূর্যসেনের আবক্ষ মূর্তিতে পুষ্পস্তবক অর্পণ করে। পুষ্পস্তবক অর্পণ শেষে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। বাসদ (মার্কসবাদী) চট্টগ্রাম জেলার আহবায়ক কমরেড মানস নন্দীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সদস্য সচিব কমরেড অপু দাশ গুপ্ত।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, মাস্টারদা সূর্যসেন ছিলেন ভারতবর্ষের স্বাধীনতা আন্দোলনের অন্যতম পথিকৃৎ।  তাঁর নেতৃত্বে যুববিদ্রোহের মাধ্যমে দেশকে নাড়িয়ে দিয়েছিল এদেশের যুবসমাজ। তৎকালীন সময়ে যখন বৃটিশ সাম্রাজ্যের সূর্য অস্তমিত হয় না বলা হত, ঠিক সে সময়ে মাস্টারদার নেতৃত্বে চট্টগ্রামে স্বাধীন ভারতবর্ষের পতাকা উত্তোলিত হয়েছিল। কিন্তু আজকের দিনে শাসকরা এ ধরণের চরিত্র আমাদের সামনে থেকে মুছে দিতে চায়। আজকে সূর্যসেনের ৮৩তম ফাঁসি দিবস। কিন্তু সূর্যসেনকে স্মরণ করার কোনো আয়োজন নেই। একদিন মাস্টারদা যুবসমাজকে দেশপ্রেমে উজ্জীবিত করেছিলেন। কিন্তু আজকে তাদের চরিত্র হরণের মধ্য দিয়ে যুব সমাজকে ধ্বংস করার পাঁয়তারা চলছে।

নেতৃবৃন্দ আরো বলেন, একতরফা অগণতান্ত্রিক নির্বচনের মাধ্যমে সরকার ক্ষমতায় অধিষ্ঠিত হয়ে সরকার দেশে চরম অগণতান্ত্রিক শাসন প্রতীষ্ঠা করেছে। দেশে চলছে সাম্প্রদায়িক আক্রমন, সহিংসতা ও সন্ত্রাস। নিজেদের আখের গোছানোর জন্য এবং সাম্রাজ্যবাদী গোষ্ঠীকে তুষ্ট করার জন্য শাসকশ্রেণী দেশের সম্পদ ধ্বংস করছে।  নেতৃবৃন্দ মাস্টারদার চেতনা থেকে শিক্ষা নিযে অগণতান্ত্রিক শাসনের বিরুদ্ধে সবাইকে লড়াই করার আহ্বান জানান।

RELATED ARTICLES

আরও

Recent Comments