Thursday, April 25, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদমিরপুরের বিহারী ক্যাম্পে হামলা ও হত্যাকাণ্ডের প্রতিবাদে মোহাম্মদপুরে বাসদের বিক্ষোভ

মিরপুরের বিহারী ক্যাম্পে হামলা ও হত্যাকাণ্ডের প্রতিবাদে মোহাম্মদপুরে বাসদের বিক্ষোভ

পল্লবীর কালশী বিহারী ক্যাম্পে হামলা, অগ্নিসংযোগ ও ১০ জনকে হত্যার বিচারের দাবিতে এবং উর্দুভাষী জনগোষ্ঠীর নিরাপত্তা ও মানবাধিকার নিশ্চিত করার দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল – বাসদ মোহাম্মদপুর থানা শাখার উদ্যোগে গতকাল ২০ জুন মোহাম্মদপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মোহাম্মদপুর টাউন হলের সামনে সমাবেশের পর বিক্ষোভ মিছিল বিভিন্ন পথ ঘুরে কৃষি মার্কেট ও মোহাম্মদপুর বিহারী ক্যাম্পের দুই পাশের দুই প্রবেশ মুখে পৃথকপৃথক সমাবেশে মিলিত হয়। এসব সমাবেশে বক্তব্য রাখেন থানা বাসদ সমন্বয়ক মর্জিনা খাতুন, ছাত্র ফ্রন্ট নেতা মলয় সরকার, শরীফুল চৌধুরী ও রাশেদুল ইসলাম।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, আওয়ামী লীগের সংসদ সদস্য ইলিয়াস মোল্লা এবং তার অনুগত যুবলীগ-ছাত্রলীগের নেতাদের নামে হামলার অভিযোগ উঠেছে। কিন্তু এখনো পর্যন্ত তাদের বিরুদ্ধে কোনো আইনি ব্যবস্থা নেয়া হয়নি। হামলা-অগ্নিকাণ্ডের শিকার পরিবারগুলোকে ক্ষতিপূরণ, চিকিৎসা বা পুনর্বাসনের যথাযথ উদ্যোগও নেয়া হয়নি। সমাবেশ থেকে কালশী বিহারী ক্যাম্পে হামলা ও হত্যাকাণ্ডের সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতার-দৃষ্টান্তমূলক শাস্তি, ঘটনা তদন্তে নিরপেক্ষ তদন্ত কমিশন গঠন এবং কালশী-মোহাম্মদপুরসহ বিভিন্ন ক্যাম্পে অবস্থানকারী উর্দুভাষী জনগোষ্ঠীর নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানানো হয়। নেতৃবৃন্দ এই জনগোষ্ঠীর নিরাপত্তা ও মর্যাদাপূর্ণ জীবনের দাবিতে সোচ্চার হওয়ার জন্য দেশের স্যেকুলার প্রগতিশীল গণতন্ত্রমনা মানুষের প্রতি আহ্বান জানান।

RELATED ARTICLES

আরও

Recent Comments