Friday, April 26, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদরংপুরে নারীমুক্তি কেন্দ্রের প্রতিনিধি সভা : নারী নির্যাতনবিরোধী আন্দোলনকে তৃণমূল পর্যন্ত ছড়িয়ে...

রংপুরে নারীমুক্তি কেন্দ্রের প্রতিনিধি সভা : নারী নির্যাতনবিরোধী আন্দোলনকে তৃণমূল পর্যন্ত ছড়িয়ে দেয়ার আহ্বান

নারী নির্যাতনবিরোধী আন্দোলনকে তৃণমূল পর্যন্ত ছড়িয়ে দেয়ার আহ্বান জানিয়েছেন কমরেড শুভ্রাংশু চক্রবর্ত্তী। গতকাল ২৯ এপ্রিল বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র রংপুর জেলা শাখার এক প্রতিনিধি সভায় তিনি এ আহ্বান জানান।

প্রতিনিধি সভায় বাসদ কেন্দ্রীয় কনভেনশন প্রস্তুতি কমিটির সদস্য কমরেড শুভ্রাংশু চক্রবর্ত্তী বলেছেন, দুই বুর্জোয়া রাজনৈতিক জোট ক্ষমতায় থাকা এবং যাওয়ার অসুস্থ প্রতিযোগিতায় জিম্মি করে রেখেছে দেশের সাধারণ জনগণকে। সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ও অর্থনৈতিক প্রতিটি ক্ষেত্রে চরম সংকট বিরাজ করছে। আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ও নিরাপত্তাহীনতা প্রকট রূপ নিয়েছে। প্রতিদিন গুম-খুন-অপহরন মানুষকে সন্ত্রস্ত করে তুলেছে। অপসংস্কৃতি-অশ্লীলতা, মাদক, জুয়া, পর্নোগ্রাফি, নাটক-সিনেমা ও বিজ্ঞাপনে নারীদেহকে অশ্লীলভাবে উপস্থাপন করা হচ্ছে। যার ফলাফল হিসেবে নারী ও শিশু নির্যাতন, ধর্ষণ-পাচার, হত্যা, প্রতারণার মতো সামাজিক ব্যাধিগুলো দিন দিন বৃদ্ধি পাচ্ছে। শাসকগোষ্ঠীর পৃষ্ঠপোষকতায় মৌলবাদ-সাম্প্রদায়িকতা মাথা চাড়া দিয়ে উঠেছে। ২৯ এপ্রিল বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র রংপুর জেলা শাখার উদ্যোগে সংগঠন কার্যালয়ে আয়োজিত প্রতিনিধি সভায় প্রধানবক্তা হিসেবে এ কথাগুলো বলেন।

সংগঠনের জেলা সভাপতি প্রভাষক আরশেদা খানম লিজুর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বক্তৃতা করেন বাসদ কেন্দ্রীয় কনভেনশন প্রস্তুতি কমিটির সদস্য কমরেড মঞ্জুর আলম মিঠু, জেলা বাসদ সমন্বয়ক কমরেড আনোয়ার হোসেন বাবলু, নারীমুক্তি কেন্দ্র রংপুর জেলা কমিটির দপ্তর সম্পাদক কামরুন্নাহার খানম শিখা, আলো বেগম প্রমুখ। সভা পরিচালনা করেন সংগঠনের জেলা সাধারণ সম্পাদক নাজমুন নাহার। কমরেড শুভ্রাংশু চক্রবর্ত্তী নারীর উপর সর্বগ্রাসী আক্রমণ প্রতিরোধ ও মর্যাদাপূর্ণ জীবনের লক্ষ্যে ঐক্যবদ্ধ গণআন্দোলন গড়ে তোলার আহবান জানান।

RELATED ARTICLES

আরও

Recent Comments