Saturday, April 20, 2024
Homeছাত্র ফ্রন্টরংপুর কারমাইকেলে ছাত্র ফ্রন্টের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

রংপুর কারমাইকেলে ছাত্র ফ্রন্টের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

ccphoto
বর্ধিত ফি আরোপ বন্ধ ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের সংকট নিরসনের দাবি

২১ জানুয়ারি ২০১৫ সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ৩১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সকাল ১১টায় সংগঠনের কলেজ শাখার উদ্যোগে এক সুসজ্জ্বিত র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি কাম্পাস প্রদক্ষিণ শেষে প্রশাসনিক ভবনের সামনে ছাত্রসভা অনুষ্ঠিত হয়। কলেজ সভাপতি আবু রায়হান বকসির সভাপতিত্বে ছাত্রসভায় বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় সদস্য ও রংপুর জেলা সভাপতি আহসানুল আরেফিন তিতু,কলেজ সহ-সভাপতি আবু সাইদ তৌহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক হোজায়ফা সাকওয়ান জেলিড,সাংগঠনিক সম্পাদক ইমরান সরকার,দপ্তর সম্পাদক রিপন রায় প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন,ছাত্র ফ্রন্ট প্রতিষ্ঠালগ্ন থেকেই শিক্ষার অধিকার রক্ষা ও শিক্ষা বানিজ্যের বিরুদ্ধে লড়াই করে আসছে।শাসকগোষ্ঠী প্রতিনিয়ত শিক্ষাকে বানিজ্যিক পণ্যে পরিনত করার চেষ্টা করছে।তার অংশ হিসেবে বিশ্বঃগুলোতে নামে বেনামে ফি বাড়াচ্ছে। জাতীয় বিশ্ববিদ্যালয় তার ২৩ বছরেও শিক্ষা কার্যক্রম ঠিকভাবে পরিচালনা করতে পারছেনা। সেশনজট তার নিত্যসঙ্গী।অধিভুক্ত কলেজগুলোতে লাইব্রেরি-সেমিনারে বই নেই,বছরের ৩মাসের বেশি ক্লাস হওয়ার সুযোগ নেই,শিক্ষক সংকট তার উপর শিক্ষার্থীদের কাধে চাপিয়ে দেওয়া হয়েছে সৃজনশীলের নাম করে বিশাল সিলেবাসের বোঝা। ভর্তি ও ফরমপুরণের সময় বর্ধিত ফি আরোপ করা যেন নিয়ম হয়ে দাড়িয়েছে। সরকার পরিকল্পিতভাবে জাতীয় বিশ্বঃ কে ধ্বংস করার আয়োজন করে বেসরকারি বিশ্বঃগড়ে তুলছে।

নেতৃবৃন্দ জাতীয় বিশ্ববিদ্যালয়ের সংকট নিরসনের দাবিতে শিক্ষার্থীদের লড়াই করার এবং সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের পতাকাতলে আসার আহবান জানান।

RELATED ARTICLES

আরও

Recent Comments