Tuesday, April 23, 2024
Homeছাত্র ফ্রন্টলাঞ্ছনাকারীদের বিচারের দাবিতে মিছিল-সমাবেশ ও কুশপুত্তলিকা দাহ

লাঞ্ছনাকারীদের বিচারের দাবিতে মিছিল-সমাবেশ ও কুশপুত্তলিকা দাহ

IMG_20150505_130752 (1)সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার পক্ষ থেকে ছাত্রী লাঞ্ছনাকারী হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষক ড. মো. সাখাওয়াৎ হোসেন-এর অপসারণ এবং ছাত্রলীগের সহ-সম্পাদক ইসলামি ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ছাত্র আরজ মিয়ার ছাত্রত্ব বাতিল করে স্থায়ী বহিষ্কারের দাবিতে আজ ৩০ মে বেলা ১২টায় বিশ্ববিদ্যালয় ভাস্কর্য চত্বরে বিক্ষোভ মিছিল – সমাবেশ ও কুশপুত্তলিকা দাহ করা হয় ।
সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের জবি শাখার সভাপতি মাসুদ রানা, পরিচালনা করেন সংগঠনের জবি শাখার সাধারণ সম্পাদক মেহরাব আজাদ। সমাবেশে আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক স্নেহাদ্রী চক্রবর্তী রিন্টু এবং জবি শাখার সাংগঠনিক সম্পাদক কিশোর কুমার সরকার, প্রচার ও প্রকাশনা বিষয় সম্পাদক কৃষ্ণ বর্মন, অর্থ সম্পাদক তিথি চক্রবর্তী, দপ্তর সম্পাদক প্রসেনজিৎ সরকার।
সমাবেশে বক্তারা বলেন, আমরা শিক্ষকদের কাছ থেকে শুধু পড়াশোনাই শিখতে আসি না, নৈতিকতা শিখতে আসি, চরিত্র গঠন করতে আসি। কিন্তু শিক্ষক নামধারী কোনো ব্যক্তি যদি নিজেই নৈতিকভাবে অধঃপতিত চরিত্রের পরিচয় দেন তাহলে বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক শিক্ষার পরিবেশ ভূলুণ্ঠিত হয়, সুনাম ক্ষুণœ হয়। তাই ছাত্রী লাঞ্ছনাকারী সাখাওয়াৎ হোসেনকে অবিলম্বে অপসারণ করার দাবি করা হয়।
বক্তারা আরো বলেন, শিক্ষিকা হলো আমাদের শ্রদ্ধেয় অভিভাবক ও মা সমতুল্য। এরকম একজন শিক্ষক লাঞ্ছিত হওয়ায় আমরা ক্ষুব্ধ। তাই লোকপ্রশাসন বিভাগের শিক্ষক লুবনা জেবিন-কে লাঞ্ছনাকারী ছাত্রলীগের সহ-সম্পাদক আরজ মিয়াকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার করার দাবি জানানো হয়।
আরো বলেন, দেশে এ ধরনের নারী নির্যাতনের ঘটনা প্রতিনিয়ত ঘটছে। কিন্তু বিচারহীনতার ফলে নির্যাতনকারীদের শাস্তি হয় না। ফলে তা আরেক টা নির্যাতনের প্রেক্ষাপট তৈরি করছে। ক্যাম্পাসে নারীর উপর নির্যাতন যাতে না হয় তার জন্য দোষীদের অবিলম্বে শাস্তির দাবি জানানো হয়।
সমাবেশ শেষে সকল নারী নির্যাতকের কুশপুত্তলিকা দাহ করা হয়।

RELATED ARTICLES

আরও

Recent Comments