Friday, March 29, 2024
Homeছাত্র ফ্রন্টশাবিপ্রবি খুলে দেয়ার দাবিতে ছাত্র সমাবেশ

শাবিপ্রবি খুলে দেয়ার দাবিতে ছাত্র সমাবেশ

অবিলম্বে ক্যাম্পাস খুলে দিয়ে গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করে শিক্ষাজীবন রক্ষা করুন

20150106-0009

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় খুলে দিয়ে শিক্ষার গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করে শিক্ষাজীবন রক্ষা করার দাবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, শাবিপ্রবি শাখার উদ্যোগে ছাত্র সমাবেশ ও উপাচার্য বরাবর স্মারকলিপি পেশ করা হয়। ৬ জানুয়ারি ২০১৫ বিশ্ববিদ্যালয়ের প্রধন ফটকে সকাল ১০ টায় অনুষ্ঠিত ছাত্র সমাবেশে সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট শাবিপ্রবি শাখার আহ্বায়ক অনীক ধর এবং পরিচালনা করেন সাধারণ সম্পাদক অপু দাস।

সমাবেশে বক্তব্য রাখেন সংগঠন সিলেট নগর শাখার সভাপতি রেজাউর রহমান রানা, শাবিপ্রবি শাখার সদস্য ইশরাত রাহী রিশতা। সমাবেশে সংহতি রেখে বক্তব্য রাখেন বাংলদেশ ছাত্র ইউনিয়ন, শাবিপ্রবি সংসদের সভাপতি শ্রীকান্ত শর্মা ও সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে সারোয়ার তুষার।

উল্লেখ্য গত ২০ নভেম্বর থেকে সরকারদলীয় ছাত্র সংগঠন ছাত্রলীগের অভ্যন্তরীন কোন্দলের জের ধরে সৃষ্ট সন্ত্রাস ও হত্যাকান্ডের ঘটনায় ক্যাম্পাস বন্ধ ঘোষণা করা হয়। সমাবেশে বক্তগণ বলেন, ‘শাবিপ্রবি ক্যাম্পাসকে সচল করতে যে দীর্ঘসূত্রীতা হচ্ছে তা নিতান্তই লজ্জাজনক এবং অন্যায়। সন্ত্রাস ও দখলদারিত্বের বলি হয়ে দেশের প্রথম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এভবে অচল হয়ে থাকতে পারে না। অবিলম্বে তাই প্রশাসনকে ছাত্রদের শিক্ষাজীবন রক্ষার স্বার্থে কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে। এ দায়িত্ব প্রশাসনের।’ সমাবেশ থেকে অচিরেই বন্ধ শাবিপ্রবি খুলে দিয়ে বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক গণতান্ত্রিক ও সাংস্কৃতিক পরিবেশ ফিরিয়ে দেয়ার জোর দাবি জানানো হয়। সমাবেশ শেষে একটি প্রতিনিধিদল উপচার্যের কাছে স্মারকলিপি পেশ করেন।

RELATED ARTICLES

আরও

Recent Comments