Thursday, March 28, 2024
Homeছাত্র ফ্রন্টশিক্ষকদের স্বতন্ত্র পে-স্কেলের দাবির আন্দোলনে সংহতি জানিয়ে মিছিল সমাবেশ অনুষ্ঠিত

শিক্ষকদের স্বতন্ত্র পে-স্কেলের দাবির আন্দোলনে সংহতি জানিয়ে মিছিল সমাবেশ অনুষ্ঠিত

12552801_989069984487953_3582722052037050760_n
সমাজতান্ত্রিক ছাত্র  ফ্রন্ট কেন্দ্রিয় কমিটি ১২ জানুয়ারি ’১৬ ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের স্বতন্ত্র পে-স্কেল ও গ্রেড বৈষম্য নিরসনের দাবিতে চলমান আন্দোলনে সংহতি জানিয়ে মিছিল ও সমাবেশ করে। সমাবেশে বক্তব্য রাখেন, সংগঠনের কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক ছাত্রনেতা মলয় সরকার, প্রচার প্রকাশনা সম্পাদক রাশেদ শাহরিয়ার, কেন্দ্রীয় কমিটির সদস্য ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সভাপতি মাসুদ রানা ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ইভা মজুমদার প্রমুখ।
বক্তরা বলেন, শিক্ষক সমাজ হচ্ছেন জাতি গড়ার কারিগর। উচ্চ শিক্ষার প্রয়োজনেই শিক্ষকদের সর্বোচ্চ বেতন কাঠামো হওয়া উচিত। তা না হলে মেধাবী শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের মত প্রতিষ্ঠানে শিক্ষকতা পেশায় আসবে না। কিন্তু সরকার যে নতুন বেতন কাঠামো ঘোষণা করেছে তাতে শিক্ষকদের মানের অবনমন ঘটানো হয়েছে। শিক্ষকরা পে-স্কেল ঘোষণার পর দীর্ঘ সময় ধরে তাদের সম্পূর্ণ যৌক্তিক দাবিতে আন্দোলন করলেও প্রধানমন্ত্রীসহ সরকারের মন্ত্রী-এমপিরা পর্যন্ত শিক্ষকদের আন্দোলন নিয়ে অসম্মানজনক ও আপত্তিকর বক্তব্য দিচ্ছেন। যা জাতির জন্য লজ্জাকর।
বক্তারা, অবিলম্বে শিক্ষকদের দাবি মেনে নেওয়ার আহ্বান জানান। একই সাথে শিক্ষকদেরও বিশ্ববিদ্যালয়ের ওপর বাণিজিকীকরণসহ নানামুখী আক্রমনের বিরুদ্ধে লড়াইয়ের আহ্বান জানান।
RELATED ARTICLES

আরও

Recent Comments