Thursday, April 25, 2024
Homeছাত্র ফ্রন্টসকল লেখক-প্রকাশক-ব্লগার হত্যার বিচার কর - সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট

সকল লেখক-প্রকাশক-ব্লগার হত্যার বিচার কর – সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট

দীপন হত্যাকারী ও টুটুল-তারেক-রণদীপম হত্যা-প্রচেষ্টার সাথে জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল-সমাবেশ অনুষ্ঠিত

12193758_533746746789247_710011991633975514_n

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির উদ্যোগে ১ নভেম্বর ২০১৫ সকাল ১১ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি মধুর ক্যান্টিন হতে শুরু হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে তাৎক্ষনিক সমাবেশ অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় সভাপতি সাইফুজ্জামান সাকন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ছাত্র নেতা রাশেদ শাহরিয়ার, কেন্দ্রীয় কমিটির সদস্য নাঈমা খালেদ মনিকা ও মাসুদ রানা। সমাবেশ থেকে নেতৃবৃন্দ জাগৃতি প্রকাশনার স্বত্তাধিকারী, ফয়সাল আরেফিন দীপন হত্যা এবং অভিজিৎ রায়ের প্রকাশনা প্রতিষ্ঠান শুদ্ধস্বর এর কার্যালয়ে ঢুকে প্রধান নির্বাহী সম্পাদক আহমেদুর রহমান টুটুল সহ ব্লগার তারেক রহিম ও লেখক রণদীপম বসুকে কুপিয়ে হত্যা প্রচেষ্টার সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও বিচারের দাবি জানান।

নেতৃবৃন্দ বলেন, ‘সারাদেশে একের পর এক হত্যার ঘটনা ঘটছে কিন্তু সরকার নির্বিকার। সরকারের গোয়েন্দাবাহিনী পুলিশ প্রশাসন হত্যাকারীদের খুঁজে পায় না। দেশে মৌলবাদী-জঙ্গী-সন্ত্রাসী গোষ্ঠি মুক্তচিন্তা ও মুক্তবুদ্ধি চর্চা-চিন্তার,লেখক, প্রকাশক, গবেষক ও ব্লগারদের মোবাইল ফোনে হুমকি দেওয়া, তাদের মৃত্যু পরোয়ানার তালিকা প্রকাশের মত ঔদ্ধত্য দেখালেও তাদের বিরুদ্ধে সরকার ও প্রশাসনের ভূমিকা লক্ষ্যণীয় নয়। বরং দেশের প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন ধর্মীয় অনুভূতিতে আঘাত করে, এমন কিছু কেউ লিখলে বা বললে তাদের কোন ছাড় দেওয়া হবে না। সমাজে যদি দর্শন, যুক্তি ও বিজ্ঞান চিন্তার চর্চা হয় তাহলে প্রচলিত চিন্তা বা মতের সাথে সাংঘর্ষিক হতেই পারে কিন্তু তাকে ধর্মিয় অনুভূতিতে আঘাত বলে আখ্যায়িত করা যায় না। এতে প্রকারান্তরে সন্ত্রাসী জঙ্গী গোষ্ঠি উৎসাহী হয়ে মুক্তবুদ্ধি চর্চার মানুষদের উপর ক্রমান্বয়ে আক্রমন বাড়াচ্ছে যা হত্যাকারীদের মদদ দেওয়ার সামিল। সরকার যদি পূর্বে ব্লগার হত্যার সাথে জড়িত মৌলবাদী-সাম্প্রদায়িক গোষ্ঠিকে বিচারের আওতায় এনে অপরাধীদের উপযুক্ত শাস্তি দিত তাহলে দেশে একের পর এক বর্বর হত্যাকান্ড ঘটতো না।’

নেতৃবৃন্দ দেশের সকল গণতান্ত্রিক চেতনা সম্পন্ন মানুষদের সন্ত্রাসী জঙ্গী-মৌলবাদী-সাম্প্রদায়িক গোষ্ঠির শাস্তির দাবিতে সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

একই ঘটনার প্রতিবাদে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়েও মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়।

RELATED ARTICLES

আরও

Recent Comments